,

বিশ্বকাপ জিতে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে ‘গার্ড অব অনার’ দেন মেসিকে

বিশ্বকাপ শেষ হওয়ার পর পরই অন্যান্য খেলোয়াড়রা যোগ দিয়েছিলেন প্যারিস সেন্ত জার্মেইতে (পিএসজি)। কিন্তু বিশ্বকাপ জয়ী লিওনেল মেসিকে দেওয়া হয়েছিল অতিরিক্ত ছুটি। যাতে তিনি বিশ্বকাপ জয়ের অনন্য সময়টা মন ভরে উপভোগ করতে পারেন নিজ দেশে।

বিশ্বকাপ জেতার পর লম্বা ছুটি কাটিয়ে বুধবার (০৪ জানুয়ারি, ২০২৩) পিএসজির অনুশীলনে যোগ দেন তিনি। অনুশীলন কেন্দ্রের ড্রেসিং রুম থেকে মাঠে প্রবেশ করতেই দেখেন তার সতীর্থ আর কর্মকর্তারা দুই পাশে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছেন।

দরজা খুলে এমন দৃশ্য দেখেই মুখে চওড়া হাসি নিয়ে মাঠে প্রবেশ করেন। সতীর্থরা করতালির মাধ্যমে বিশ্বকাপ জয়ী তারকাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে ‘গার্ড অব অনার’ দেন। মানব টানেলের শেষ প্রান্তে তিনি এলে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লুইস ক্যাম্পোস বিশ্বকাপ জয়ের স্বীকৃতিস্বরূপ একটি ছোট্ট ট্রফি তুলে দেন তার হাতে। পিএসজি ও সতীর্থদের এমন সম্মানে যারপরনাই উচ্ছ্বসিত হন আর্জেন্টাইন অধিনায়ক।

পাশাপাশি সতীর্থ ও কর্মকর্তাদের ধন্যবাদ দিতে ভোলেননি, ‘এতো সুন্দরভাবে আমাকে স্বাগত জানানোয় আমার কর্মকর্তা, সতীর্থ, স্টাফ ও কর্মচারী থেকে শুরু করে সবাইকে ধন্যবাদ দিতে চাই। আমি খুবই খুশি হয়েছি। এখন আমি পিএসজির হয়ে পরবর্তী চ্যালেঞ্জ নিতে প্রস্তুত হচ্ছি।’

গার্ড অব অনার দেওয়ার এই আয়োজনে ব্রাজিলের নেইমার উপস্থিত থাকলেও ছিলেন না ফাইনালে হেরে যাওয়া কিলিয়ান এমবাপ্পে।

বিশ্বকাপে মেসি সাতটি গোল করেছিলেন। পাশাপাশি তিনটি গোলে করেছিলেন সহায়তা। বিশ্বকাপে দারুণ পারফরম্যান্স করে জিতেছিলেন টুর্নামেন্ট সেরার পুরস্কার তথা গোল্ডেন বল।

বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে চলতি মৌসুমে পিএসজির হয়ে ১৯ ম্যাচ খেলে ১২ গোল করেছিলেন মেসি। অ্যাসিস্ট করেছিলেন ১৪টিতে। শুক্রবার ফরাসি কাপে পিএসজির হয়ে মাঠে নামতে পারেন ৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপের শিরোপা উপহার দেওয়া ৩৫ বছর বয়সী এই তারকা। যদি তাকে বিশ্রাম দেওয়া হয় তাহলে আগামী বুধবার ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে পার্ক দেস প্রিন্সে অ্যাঞ্জার্সের বিপক্ষে মাঠে নামবেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর