নেত্রকোনা শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৭ ল্যাপটপ চুরি

বিজয় দাস,প্রর্তিনিধি নেত্রকোনাঃনেত্রকোর পূর্বধলা উপজেলার বাইঞ্জা উচ্চ বিদ্যালয়ের ল্যাবরেটরী থেকে ১৭টি ল্যাপটপ চুরি হয়ে গেছে। গত শনিবার রাতে দুর্ধর্ষ চুরির এ ঘটনা ঘটে। রোববার বিকালে এ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রৌফরোল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। এ চুরির ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
এ ঘটনায় পূর্বধলা থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক রৌফরুল ইসলাম আরও জানান, বিদ্যালয়ের নৈশ্য প্রহরী সবুজ মিয়া প্রতিদিনের মতো বিদ্যায়ের দায়িত্ব পালন করেছেন। পরদিন রবিবার সাধারন ডায়েরী  দিকে বিদ্যালয়ের ৩ তলায় শেখ রাসেল ডিজিটাল ল্যাবে গিয়ে দেখেন কক্ষের তালা ভেঙ্গে ১৭টি ল্যাপটপ নিয়ে গেছে।
তিনি বলেন, পরে নৈশ্য প্রহরীকে জিজ্ঞাসাবাদে জানতে পারেন ওইদিন রাতে দায়িত্ব পালন করতে গিয়ে নীচ তলায় অফিস কক্ষে তিনি ঘুমিয়ে পড়েছিলেন এই ফাঁকে চোরের সংঘবদ্ধ দলটি ল্যাপটপগুলি চুরি করে নিয়ে যায়। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মহোদয় ও পূর্বধলা থানা পুলিশকে মৌখিকভাবে জানানো হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানের শেখ রাসেল ডিজিটাল ল্যাব থেকে ল্যাপটপ চুরি হয়ে যাওয়ার ঘটনার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের মাঝে আতংক বিরাজ করছে।

বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ইয়ার হোসেন মাষ্টার জানান, বিষয়টি থানা পুলিশকে জানালে থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় জরুরী সভা শেষে প্রতিষ্ঠানের পক্ষ থেকে সাধারন ডায়েরী করা হবে।

পুর্বধলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রুহুল আলম তালুকদার ১৭ ল্যাপটপ চুরির ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেন, বতর্মানে শিক্ষা প্রতিষ্ঠানে শীতকালীন ছুটি চলছে। শিক্ষা প্রতিষ্ঠানে চুরি প্রতিরোধে বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাধ্যমে নৈশ্যপ্রহরীদের প্রতিদিন উপস্থিতি নিশ্চিতের মাধ্যমে অধিকতর সতর্ক থাকতে বলা হয়েছে।
অপরদিকে,উপজেলা নির্বাহী অফিসার শেখ জাহিদ হাসান প্রিন্স খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তিনি জানান, শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৭টি ল্যাপটপ চুরি হয়ে যাওয়ার বিষয়টি অত্যন্ত দু;খজনক। ইতোমধ্যে জেলা প্রশাসক মহোদয়কে বিষয়টি অবহিত করা হয়েছে এবং পুলিশ প্রশাসনকে খতিয়ে দেখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।
পূর্বধলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সাইফুল ইসলাম জানান, বিষয়টি জানতে পেরে থানা পুলিশের একটি দল ঘটনা স্থলে পাঠানো হয়েছে। এ ব্যপারে এখনো কোন লিখিত অভিযোগ পাইনি।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর