,

মেসিই ফুটবলে সর্বকালের সেরা খেলোয়াড়: গার্দিওলা

হাওর বার্তা ডেস্কঃ ফুটবলে সর্বকালের সেরা খেলোয়াড় কে, তা নিয়ে অনেক বছর ধরেই চলছে বিতর্ক। এমন বিতর্ক ভবিষ্যতেও চলবে, তবে বর্তমান সময়ে সে প্রশ্নের উত্তর দিচ্ছেন কেউ কেউ।

আর্জেন্টিনার সুপারস্টার মেসি তার ক্যারিয়ারের সম্ভাব্য সব পুরস্কার অর্জন করলেও বাকি ছিল বিশ্বকাপ জয়। সে অর্জনও ঝুলিতে পুরেছেন তিনি।

এমন পরিস্থিতিতে আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে শুরু করে ফুটবলবোদ্ধারাও মেনে নিচ্ছেন মেসিই সর্বকালের সেরা। একই মত ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওয়ালার।

মেসির সাবেক ক্লাব বার্সেলোনার প্রাক্তন কোচ বলেন, ‘সবারই নিজস্ব মতামত আছে, তবে লিওনেল মেসি যে সর্বকালের সেরা, তা নিয়ে কারও আর সন্দেহ থাকতে পারে না। সে একজন খেলোয়াড় হিসেবে যা করেছে, তার সঙ্গে অন্য কারও প্রতিদ্বন্দ্বিতা হতে পারে না।

‘মেসিই সর্বকালের সেরা, এটা নিয়ে সন্দেহের অবকাশ নেই। মানুষ পেলে, ডি স্টেফানো কিংবা ম্যারাডোনাদেরও দেখেছেন…।’

ক্যাম্প ন্যুতে ২০০৮ সাল থেকে ২০১২ সালের মধ্যে দুটি চ্যাম্পিয়নস লিগ এবং তিনটি লা লিগা শিরোপাসহ ১৪টি ট্রফি জেতায় মূল ভূমিকা রাখেন মেসি। সে সময় মেসির অসাধারণ প্রতিভা দেখেছিলেন মেসি।

প্রথম বিশ্বকাপ জয়ের জন্য মেসিকে অভিনন্দন জানিয়ে ৫১ বছর বয়সী ম্যানসিটির কোচ বলেন, ‘মানুষের মতামত অনেক আবেগপ্রবণ হয়, কিন্তু মেসি বিশ্বকাপ না জিতলেও আমার চোখে সে সেরাই থাকত।

‘এটা স্বাভাবিক যে, মানুষ মূল্যায়নের জন্য আপনার জেতার অপেক্ষা করে। তার (মেসি) ক্যারিয়ারের শেষটা দারুণ রঙিন।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর