,

দক্ষিণ কোরিয়াকে ৪ দিয়ে সেরা আটে ব্রাজিল

হাওর বার্তা ডেস্কঃ কাতার বিশ্বকাপে ফেভারিট হিসেবে অংশ নেওয়া ব্রাজিল আরও একবার নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করল। রাউন্ড অব সিক্সটিনে দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোল ব্যবধানে উড়িয়ে সেরা আটে জায়গা করে নিলেন তিতের শিষ্যরা। ফলে সেমিফাইনালে উঠার লড়াইয়ে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

দ্বিতীয় রাউন্ডের ম্যাচে খেলতে নেমে বল দখল ও আক্রমণে ব্রাজিলের সঙ্গে সমানতালেই খেলার চেষ্টা করেছে দক্ষিণ কোরিয়ার ফুটবলাররা। ম্যাচের ৫৪ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখেন নেইমার-ভিনিসিয়াসরা। আর দক্ষিণ কোরিয়ার গোলবার বরাবর শট নিয়েছেন মোট নয়টি। আর গোল পেয়েছে চারটি।

অন্যদিকে পুরো ম্যাচের ৪৬ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে পারেন দক্ষিণ কোরিয়ান ফুটবলাররা। আক্রমণে অবশ্য ছাড় দিয়ে কথা বলেননি সন হিউয়েন মিনরা। ব্রাজিলের গোলবারে শট নেয় মোট ছয়টি। পেয়েছে মাত্র একটি গোল। ৯৭৪ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নক আউটপর্বের ম্যাচে খেলতে নেমে ম্যাচের শুরু থেকেই অতর্কিত আক্রমণ চালায় ব্রাজিল। সেই সুবাদে ম্যাচের সপ্তম মিনিটেই জালের দেখা পায় সেলেসাওরা। ম্যাচের প্রথম গোলটি করেন ভিনিসিয়াস জুনিয়ার। পাঁচ মিনিট পরেই পেনাল্টি কিক থেকে গোল করে ব্যবধান দ্বিগুন করেন নেইমার।

এরপরও যেন থামতে নারাজ ব্রাজিলিয়ান ফুটবলাররা। ম্যাচের ৩৬তম মিনিটের মধ্যেই এক হালি পূরণ করে ফেলে। ম্যাচের ২৯তম মিনিটে তৃতীয় দলের হয়ে তৃতীয় গোলটি করেন রিচার্লিসন। আর ৩৬তম মিনিটে দক্ষিণ কোরিয়ার জালে বল পাঠিয়ে একহালি পূরণ করেন লুকাস পাকুয়েতা। ফলে ৪-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় সেলেসাওরা।

দ্বিতীয়ার্ধের খেলায় গতি বাড়ায় দুদলই। তবে কিন্তু গোল পাচ্ছিলো না কেউই। অতপর ম্যাচের ৭৬তম মিনিটে সান্ত্বনাসূচক গোলের দেখা পায় দক্ষিণ কোরিয়া। তাতে কোনো লাভ হয়নি। পরে পুরো ম্যাচে আর কোনো গোল না হলে ৪-১ গোল ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

ব্রাজিল একাদশ (ফরমেশন ৩-৪-২-১):

অ্যালিসন বেকার (গোলরক্ষক), এডার মিলিতাও, থিয়াগো সিলভা, মার্কুইনহোস, দানিলো, ক্যাসেমিরো, নেইমার, পাকুয়েতা, রাফিনহা, রিচার্লিসন, ভিনিসিয়ুস জুনিয়র।

দক্ষিণ কোরিয়া একাদশ (৪-২-৩-১):

কিম সিয়াং-গুই (গোলরক্ষক), মুন-হোন, কে-কোন, ইয়ং-গুন, জিন-সু, ও-ইয়ং, হোয়াং-হি-চান, লি-কাং-ইন, লি-জায়-সাং, সন হিউং-মিন, চু গুয়ে-সাং।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর