,

মানবতার ফেরিওয়ালা আজিজুল হকের ৫৮ তম জন্মদিন

হাওর বার্তা ডেস্কঃ বিশ্ববলয়ে মাঝে মাঝে অসামান্য বিরল কিছু মানুষের দেখা মেলে। যাঁরা সাধারণ জীবন যাপনের মধ্যে দিয়ে বেড়ে উঠে একসময় শ্রম-মেধা সৃজনশীলতা সর্বোপরি জনকল্যাণ দায়িত্ববোধের সর্বোচ্চ প্রকাশ দেখিয়ে গভীর স্বপ্নবিলাসী আত্মজিজ্ঞাসার সার্থক বাস্তবায়ন ঘটিয়ে জাগিয়ে তোলেন জনপদ  জনসমাজ,জনগোষ্ঠী এবং নিজদেশকে।

কোনো অহংবোধ নয়, কোনো আত্মকেন্দ্রিকতা নয়, কোনো কুক্ষিগত স্বেচ্ছাচারের প্রতিভূ নয় জনমানসের সঙ্গে সংযুক্ত থেকে স্বচ্ছতা নিয়ে তাঁর পথচলা দেশ গড়ার নির্মোহ অবিচল সংগ্রাম তাকে কালের পাতায় করে তোলে সর্বজন বরণীয় স্মরণীয় ব্যক্তিত্ব হিসেবে। তাঁর কীর্তিযশ দেশ-কালের গন্ডি ছাড়িয়ে পৌঁছে যায় বিশ্বসমাজে। তিনি হয়ে উঠেন সবার কাছে অনুকরণীয় অনুসরণীয়। বাংলার শিক্ষা,সংস্কৃতি ও ইতিহাস ঐতিহ্যে সমৃদ্ধ আমাদের কিশোরগঞ্জ মিঠামইন উপজেলায় জন্ম গ্রহন করেন।

আজ এমন এক মহান মানুষের ৫৮ তম জন্মদিন যার তুলনা,প্রশংসা,সুনাম,তার কর্মের গুণগান করার জন্যে অভিধানের শব্দমালা যথেষ্ট হবেনা।

তিনি মানবতাবাদী,মানবতার মহান সেবক,তিনি মানবতাবাদীদের লিডার,সকল স্বেচ্ছাসেবকদের আইকন-আইডল,হাজারো স্বেচ্ছাসেবকের অনুপ্রেরণার ব্যাক্তি,রক্তমানব,প্রকৃতি প্রিয় সাদা মনের মানুষ, সবার কাছে যিনি মানবতার সৈনিক নামেই জনপ্রিয় মো.আজিজুল হক।

হাজারো বছর বেঁচে থাকুন মানবতার সেবায়। নিজেকে মানবসেবায় নিয়োজিত রাখুন আজীবন।

আপনার ভালবাসায় অভিভূত, সেই ভালবাসা চলতে থাকুক অবিরামভাবে। আপনার জন্য সবসময় শুভ কামনা থাকবে। নিজের লক্ষ্যে এগিয়ে যান,সফলতা আসুক জীবনে।

আপনার সার্বিক সুস্থতা কামনা করি,দোয়া রইল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর