,

মগড়ার ভাঙ্গনে বিলীনের পথে অর্ধশত পরিবারের বসতভিটে 

নিজাম উদ্দিন, মদন (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণা মদন পৌর এলাকার ১,২,৩,৮ ও ৯নং ওয়ার্ডে মগড়া নদীর ভাঙ্গনে বেশ কয়েকটি পরিবারের ঘরবাড়ি নদীর গর্ভে প্রায় বিলীনের পথে।
মঙ্গলবার (২৯ নভেম্বর) সরজমিনে গিয়ে দেখা যায়, ঐ পরিবারগুলোর বেশ কয়েকটি ভিটে সহ ঘর ভেঙে নদীতে বিলীন হয়ে গেছে। এখন তারা আতঙ্কে জীবনযাপন করছে। একটু নিরাপদে বেঁচে থাকার জন্য তারা নদীর সঙ্গে প্রতিনিয়ত যুদ্ধ করে জীবনযাপন করছে।
ভুক্তভোগীদ সুজন রবি দাস, মোঃ খোকন মিয়া, জাফরিনা আক্তার, তৌহিদা আক্তার ও ইসমাইল সহ আরো অনেকেই বলেন, নদী ভাঙ্গনের ফলে নদী গর্ভে বিলীন হয়ে গেছে বেশ কয়েকটি পরিবারের বসত ভিটাসহ ঘরবাড়ি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ, আমারা যেনো আমাদের পৈত্রিক ভিটেতে থাকতে পারি সেই ব্যবস্থাটুকু করে দেন।
পৌর কাউন্সিলর মোঃ হক্কু মিয়া বলেন, দীর্ঘদিন ধরে নদীর পাড়ের পরিবারগুলো মানবেতর জীবন যাপন করছে। এমকি বর্ষা মৌসুমে আতংকের মধ্য দিয়ে দিন পার করে। কখন জানি নদী ভাঙ্গনে ভেসে যায় নারী-শিশু ও ঘরবাড়িসহ গৃহপালিত পশু। বিষয়টি আমি পৌর মেয়র মহোদয়কে অবগত করেছি।
এ বিষয়ে পৌর মেয়র মোঃ সাইফুল ইসলাম  সাইফ বলেন, আমি সরজমিনে গিয়ে বিষয়টি দেখে এসেছি। এখনি নদী ভাঙ্গন প্রতিরোধ না করতে পারলে, অচিরেই অস্তিত্ব হারাবে নদীর পাড়ের বাসিন্দারা। আমি জেলা প্রশাসকের সাথে কথা বলে, নদী ভাঙ্গন রোদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর