,

৩১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাব নির্বাচন

হাওর বার্তা ডেস্কঃ আগামী ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন। ক্লাবটি নির্বাচন উপলক্ষে আট সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে।

সোমবার (৭ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২২ সালের ডিসেম্বরের ৩০ ও ৩১ তারিখ জাতীয় প্রেসক্লাব ভবনে যথাক্রমে সাধারণ সভা এবং ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তা ও সদস্য নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী দুই বছর মেয়াদি কমিটি গঠনের জন্য (২০২৩-২৪) আট সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিটি গঠন করা হয়েছে।

মো. মোস্তফা-ই-জামিল নির্বাচন কমিটির চেয়ারম্যান। কমিটির সদস্যরা হলেন-জাফর ইকবাল, এস এ এম শওকত হোসেন, মিনার মনসুর, গৌতম অরিন্দম বড়ুয়া (শেলু বড়ুয়া), শামীমা চৌধুরী, মো. মনিরুজ্জামান এবং নবনীতা চৌধুরী।

জাতীয় প্রেসক্লাবের ২৪তম দ্বি-বার্ষিক সাধারণ সভা ৩০ ডিসেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র সংগ্রহ করা হবে ১০ থেকে ১২ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত। মনোনয়নপত্র গ্রহণের শেষ সময় আগামী ১২ ডিসেম্বর রাত ১০টা। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর রাত ১০টা। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১৮ ডিসেম্বর। আর নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২০২২ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত স্থায়ী সদস্যদের মধ্যে যারা চাঁদা ও অন্যান্য বকেয়া পরিশোধ করবেন কেবলমাত্র তারাই ভোটার হবেন। ব্যবস্থাপনা কমিটি আগামী ২৫ নভেম্বর রাত ১০টার মধ্যে চাঁদা ও অন্যান্য বকেয়া পরিষদের শেষ সময় নির্ধারণ করেছেন।

আগামী ৩০ ডিসেম্বর নোটিশ বোর্ডে ভোটারদের তালিকা টাঙিয়ে দেওয়া হবে। যারা স্থায়ী সদস্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক তাদের নভেম্বর মাস পর্যন্ত চাঁদা ও বকেয়া পরিশোধ করতে হবে। ক্লাব গঠনতন্ত্রের ১৪ অনুচ্ছেদের ঘ(৫)ধারা অনুযায়ী মনোনয়নের আগে সব বাকি চাঁদা ও অন্যান্য বকেয়া পরিষদ না করলে কোনো প্রার্থীই কমিটির সদস্য হিসেবে মনোনয়ন লাভের যোগ্য হতে পারবেন না।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর