,

শেখ হাসিনার চেয়ে বেশি আওয়ামী লীগার হয়ে গেছে অনেকেই: ডিজি নেহাল আহমেদ

হাওর বার্তা ডেস্কঃ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক (ডিজি) ও ঢাকা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ বলেছেন, দুর্নীতির একটা ভয়ংকর চক্র সারাদেশে বিরাজমান । সবচেয়ে ভয়ংকর কথা হলো আমরা যারা শুদ্ধাচারের কথা বলি তারাই ভয়ংকর অসৎ হয়ে আছি । ঘুষ যাতে না খায় সে জন্য নির্দেশ দিয়েছি। আমরা গৎবাঁধা কথা বলে গেছি। একটু চেঞ্জ হলে এগোতে বেশিদিন লাগবে না। আমরা অনেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেয়ে বেশি আওয়ামী লীগার হয়ে গেছি।

গত বুধবার (২১ সেপ্টেম্বর) জাতীয় শুদ্ধাচার বাস্তবায়ন কৌশল পরিকল্পনা কার্যক্রম বাস্তবায়নে শিক্ষাপ্রতিষ্ঠানে সুশাসন প্রতিষ্ঠায় অংশীজনের সঙ্গে দিনব্যাপী কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। রাজধানীর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ অডিটোরিয়ামে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক।

মাউশি ডিজি আরো বলেন, আমরা মুখে বলি, কিন্তু নিজে বিশ্বাস করি না। আমি বোর্ডের চেয়ারম্যান থাকাকালে অনেক চেষ্টা করেছি, ২৭টি শিক্ষাপ্রতিষ্ঠানে নিজে গেয়েছি। জায়গা নেই, জমি নেই, ২৭টি প্রতিষ্ঠান আমি বন্ধ করে এসেছি। আরও অনেক আছে। বন্ধের প্রক্রিয়া চলছে।

অধ্যাপক নেহাল বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ব আর ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করব না তা তো হতে পারে না। আমরা সবাই চাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে। আমরা শিক্ষিত হয়েছি কিন্তু সোনার মানুষ হইনি।

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. বেলায়েত হোসেন তালুকদার, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর