,

download

আর্সেনালের জার্সি পরেই ব্রাজিলিয়ান তারকার জোড়া গোল

হাওর বার্তা ডেস্কঃ ম্যানচেস্টার সিটি থেকে দল বদলের শুরুতেই ৪৫ মিলিয়ন পাউন্ডের (প্রায়ি ৫০৪ কোটি টাকা) বিনিময়ে আর্সেনালে যোগ দেন ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল হেসুস। আরলিং হালান্ডকে দলে নেয়ার কারণে হেসুসের প্রয়োজন ফুরিয়ে যায় সিটির কাছে। সুযোগটা লুফে নেয় আর্সেনাল।

গানারদের জার্সিতে যে হেসুসের সময়টা খারাপ যাবে না, তা প্রথম ম্যাচেই বুঝিয়ে দিয়েছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। জোড়া গোল করেছেন তিনি। ২-০ গোলে পিছিয়ে পড়ার পর হেসুসের জোড়া গোলে জার্মান ক্লাব নুরেনবার্গের বিপক্ষে ৫-৩ ব্যবধানে জয় পেয়েছে আর্সেনাল।

যদিও এটা কোনো অফিসিয়াল ম্যাচ ছিল না। জার্মান ক্লাব নুরেনবার্গের বিপক্ষে ছিল প্রাক প্রস্তুতি ম্যাচ। তবে, শ্বাসরূদ্ধকর একটি ম্যাচই দেখতে পেলেন দর্শকরা। সব মিলিযে ৮ গোলের থ্রিলিং ম্যাচ দেখার অভিজ্ঞতা নিয়েই মাঠ ছাড়লো দর্শকরা।

ম্যাচের শুরু থেকে অবশ্য মাঠে নামানো হয়নি গ্যাব্রিয়েল হেসুসকে। কোচ মাইকেল আর্তেতা যে একাদশ মাঠে নামান, তারা শুরুতেই গোল হজম করে বসে। ম্যাচের ২৪ মিনিটেই আর্সেনালের জালে বল জড়িয়ে দেন নুরেনবার্গের ইয়োহানেস গেইস। ৫ মিনিট পর আরও এক গোল। এবার গোল করেন কাওয়াদু দুয়াহ।

২-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে আর্সেনাল। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই মাঠে নামানো হয় হেসুসকে। মাঠে নেমেই খেলার চিত্র বদলে দেন তিনি। ২ মিনিটের মাথায় (৪৭তম মিনিটে) গোল আদায় করে নেন। ৫৪ মিনিটে গোল করেন মোহাম্মদ এলনেনি।

পরের দুটি গোল নাটকীয়। আর্সেনালের আক্রমণের মুখে দু’বারই আত্মঘাতি গোল করে বসে নুরেনবার্গের ডিফেন্ডাররা। ৫৭ মিনিটে প্রথম আত্মঘাতি গোল করেন ক্রিস্টোফার শিন্ডলার। ৬৩ মিনিটে দ্বিতীয় আত্মঘাতি গোল করেন টিম হ্যান্ডওয়ার্কার।

৭৩ মিনিটে নুরেনবার্গের লুকাস স্ক্লেইমার গোল করে ব্যবধান কমান। কিন্তু এর ২ মিনিট পর আবারও গোল। এবার গোল করেন গ্যাবিয়েল হেসুস। তাতেই ব্যবধান দাঁড়ায় ৫-৩ গোলের। শেষ পর্যন্ত এই ব্যবধানে জয়ই নিয়েই মাঠ ছাড়ে আর্সেনাল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর