,

1656706703238-600x337

হাওরের বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে এমপি তৌফিক

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের হাওরের বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক।
ভারতের মেঘালয়ের চেরাপুঞ্জীতে কয়েক দশকের মধ্যে অনেক বেশি বৃষ্টিপাত হওয়ায় হাওরের বিস্তীর্ণ নিম্নাঞ্চল প্লাবিত হয়ে বন্যার সৃষ্টি হয়েছে। কিশোরগঞ্জের হাওরের তিন উপজেলার ২৪টি ইউনিয়নের প্রায় ১০৪০ বর্গ কিলোমিটার প্লাবিত হয় বন্যায়। ক্ষতির শিকার হয়েছে প্রায় লক্ষাধিক মানুষ,কয়েক হাজার গবাদিপশু ও শতাধিক মৎস্য ব্যবসায়ী। ক্ষতিগ্রস্তরা আশ্রয় নেয় বিভিন্ন আশ্রয় কেন্দ্রে।এ বন্যায় ক্ষতিগ্রস্থদের পাশে দাড়িয়েছেন এমপি তৌফিক।
গত ২৪ জুন শুক্রবার দিনব্যাপী মিঠামইন উপজেলার সাত ইউনিয়নে ঘুরে ঘুরে বন্যার্তদের মাঝে ব্যক্তিগত উদ্যোগে উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি।
এর আগে গত ২২ জুন বুধবার এমপি তৌফিক অষ্টগ্রাম উপজেলার বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি বন্যাদুর্গত ও পানি বন্দি মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।এর আগে গত ২০ জুন সোমবার এমপি তৌফিক ইটনা উপজেলার বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি বন্যাদুর্গত ও পানি বন্দি মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে, চাল ১৫ কেজি, চিনি ২ কেজি, ডাল ২ কেজি, পেয়াজ ২ কেজি, ভোজ্যতেল ২ লিটার, লবণ ১ কেজি ও মসলা ১ প্যাকেট।
জানা যায়, রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বন্যা কবলিত ক্ষতিগ্রস্থ মানুষের খবর নিয়েছেন।রাষ্ট্রপতি পুত্র এমপি তৌফিক নিজে নৌকায় করে ত্রাণ নিয়ে প্রতিটি ইউনিয়নে গিয়ে সহায়তা করেছেন।খাদ্য সংকটে যেন কেউ না পড়ে সেজন্য সংসদ সদস্য তৌফিক নিজে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করেছেন। বন্যার পানির কারণে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ যেন মানুষদের মাঝে ছড়িয়ে না পড়ে সেকারণে তিনি প্রতিটি উপজেলায় পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট, স্যালাইন ও ঔষধ বিতরণ করেছেন।উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের মাধ্যমে চিকিৎসাসেবা নিশ্চিত করতে তদারকি করেছেন। দায়িত্বপ্রাপ্ত মেডিকেল টিমের সদস্যরা বন্যায় আক্রান্তদের চিকিৎসাসেবা দিচ্ছে কিনা তারও খোঁজ খবর রেখেছেন প্রতিনিয়ত।
কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, ভারতের মেঘালয় রাজ্যের চেরীপুঞ্জিতে কয়েক দশকের মধ্যে অনেক বেশি বৃষ্টিপাত হওয়ায় এ বছর বন্যা হয়েছে।যার ফলে হাওরের মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে। তবে হাওরে চিকিৎসা ও খাদ্যের কোনো সংকট নেই।এমপি তৌফিক আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় হাওর জনপদের মানুষের পাশে আছেন। তিনি সব সময় হাওরের মানুষের খোজ খবর নিচ্ছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর