,

1654509076_PM-and-RCC-Mayor-Final-photo

জাতীয় পরিবেশ পদক ২০২১ পেল রাজশাহী সিটি কর্পোরেশন

হাওর বার্তা ডেস্কঃ পরিবেশ সংরক্ষণ ও দূষণ নিয়ন্ত্রণ ক্যাটাগরির প্রতিষ্ঠান পর্যায়ে জাতীয় পরিবেশ পদক-২০২১ পেয়েছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। পরিবেশ রক্ষায় বিশেষ অবদান রাখায় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন-এর নেতৃত্বে দ্বিতীয়বারের মতো এই পুরস্কার অর্জন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন।

রবিবার বেলা ১১টায় গণভবন থেকে ভার্চুয়ালি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা-২০২২-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের হাতে জাতীয় পরিবেশ পদক তুলে দেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো: শাহাব উদ্দিন, এমপি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী, এমপি; পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, এমপি; পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ প্রমুখ।

অর্জন সম্পর্কে, রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, “বিশ্ব পরিবেশ দিবসে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মধ্যে প্রতিষ্ঠানিক পর্যায়ে রাজশাহী সিটি কর্পোরেশনকে জাতীয় পরিবেশ পদক-২০২১ প্রদান করেছেন, এজন্য তার প্রতি আমি কৃতজ্ঞ। আমি ও আমার সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ পরিবেশ সংরক্ষণের ক্ষেত্রে যথেষ্ট সচেতন ও যত্নশীল। বৃক্ষরোপণ, গ্রিন জোন তৈরি, ময়লা-আবর্জনা অপসারণ, দুর্গন্ধমুক্ত পরিবেশ বজায় ইত্যাদি নিশ্চিতে আমরা সর্বদা স্বচেষ্ট।” তিনি আরও বলেন, “২০১২ সালে আমরা প্রথমবারের মতো জাতীয় পরিবেশ পদক পেয়েছিলাম এবং দ্বিতীয়বারের মতো এই পদক পরিবেশের উন্নতিতে আমাদের সকল কর্মীদের আরও মনোযোগী করে তুলবে বলে আমার বিশ্বাস।”

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর