পাকা সড়ক যেন ‘পুকুর’, হাটু পানিতে দাঁড়িয়ে এলাকাবাসীর প্রতিবাদ

হাওর বার্তা ডেস্কঃ দুর্ভোগের অপর নাম যেন ময়মনসিংহ জেলার ধোবাউড়ার কলসিন্দুর শিবগঞ্জ পাকা সড়ক। গর্ত আর খানাখন্দে সড়কটি যেন মরণফাঁদে পরিণত হয়েছে। ঘটছে ছোট বড় অনেক দুর্ঘটনা।

এ ছাড়া এই রাস্তায় প্রায় একযুগ আগে নির্মিত ব্রিজটি গত ছয় বছর ধরে ভেঙে গেলেও সংস্কারের কোনো উদ্যোগই নেওয়া হচ্ছে না। এ বিষয়ে কোনো ভাবনাই নেই কর্তৃপক্ষের। এতে রাস্তায় পানি উঠে পুকুরে পরিণত হয়েছে।

কলসিন্দুর থেকে শিবগঞ্জ তিন কিলোমিটার পাকা সড়কটি সংস্কার না হওয়ায় মানুষের যেন দুর্ভোগের শেষ নেই। কোনো পথ খুঁজে না পেয়ে অবশেষে প্রতিবাদ জানাতে রাস্তায় নেমেছেন সাধারণ মানুষ।

বৃহস্পতিবার দুপুরে রাস্তাটি সংস্কারের দাবিতে হাঁটুপানিতে দাঁড়িয়ে বিশাল এক মানববন্ধন করেছেন এলাকাবাসী ও শিক্ষার্থীরা।

কলসিন্দুর শিবগঞ্জ সড়কে ভাঙা ব্রিজের ওপর প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন শ্রেণিপেশার কয়েকশ মানুষ অংশ নেন।

এতে বক্তব্য রাখেন সাধারণ কৃষক,ব্যবসায়ীসহ এলাকার সচেতন মহল। বক্তারা প্রধানমন্ত্রীর নিকট অবিলম্বে রাস্তাটি সংস্কার করার দাবি জানান।

গামারীতলা ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, প্রায় ১২ বছর আগে তৎকালীন ইউপি চেয়ারম্যান সাবজল খান কলসিন্দুর শিবগঞ্জ পাকা রাস্তায় ব্রিজটি নির্মাণ করেন। কিন্তু ভারি যানবাহন চলাচলে ছয় বছরের মধ্যে ব্রিজটি ভেঙে যায়। এর পর এ বিষয়ে কোনো পদক্ষেপ গ্রহণ করতে দেখা যায়নি সংশ্লিষ্ট দপ্তর থেকে। এই রাস্তাটি পাকা হলেও বর্তমানের চিত্র ভিন্ন। গর্ত আর খানাখন্দে পাকা রাস্তা ছিল কিনা বোঝার উপায় নেই। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। ভাঙা ব্রিজটিতে গাড়ি আটকে থাকে ঘণ্টার পর ঘণ্টা।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন খান বলেন, তিনি বিষয়টি নিয়ে বারবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জানিয়েছেন কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর