,

1651770100_26

মুক্ত হাওয়ায় তামিম-তাসকিনদের ঈদ

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাস মহামারির কারণে গত দুই বছর ধরে ঈদের উৎসব যেন ছিল চার দেয়ালে বন্দী। অতিমারির ঝুঁকি থেকে বাঁচতে ক্রিকেটারদের থাকতে হয়েছে অন্যদের চেয়ে বাড়তি সতর্কতায়। সেই সময়টা পেরিয়ে এবারের ঈদ নিয়ে এলো সত্যিকারের আনন্দ। নিজ নিজ পরিবার পরিজনের সঙ্গে খোলা হাওয়ায় ঈদ পালনের আনন্দে ভাসছেন তামিম ইকবাল, সাকিব আল হাসানরা।
দেশের বাইরে জাতীয় দলের কোন খেলা না থাকায় সব ক্রিকেটারই নিজের মতো করে ঈদের ছুটিটা কাটাতে পারছেন। ভক্ত সমর্থকদেরও শুভেচ্ছা জানিয়েছেন তারা।

পেসার তাসকিন আহমেদ ঈদ পালন করেছেন ঢাকায়। কদিন আগেই কন্যা সন্তান জন্ম নেওয়ায় তাসকিনের ঈদ এবার অন্যরকম আনন্দের। ফেসবুকে এই ক্রিকেটার বন্ধু ও বাবার সঙ্গে ছবি আপলোড করেছেন। জানিয়েছেন একদম আগের স্বাভাবিক সময়ের মতো সাবলীলভাবে ঈদ করতে পারছেন এবার। স্বাস্থবিধির কড়াকড়ি ছাড়া ঈদের নামাজ আদায় করতে পারছেন আগের মতই।
শীর্ষ অলরাউন্ডার সাকিব বিভিন্ন পণ্যের দূত হয়ে অনেকগুলো শুভেচ্ছা বার্তায় ভাসিয়েছেন নিজের স্বীকৃত ফেসবুক পাতা। বিভিন্ন ভিডিও বার্তায় এই ক্রিকেটার জানিয়েছেন, ‘সব ব্যর্থতা ভুলে এবারের ঈদ, আগামীর সম্ভাবনায় তাকিয়ে এসেছে এবারের ঈদ। সকল ব্যর্থতা ভুলে চলুন এই ঈদে সকলে এগিয়ে যাই সম্ভাবনাময় ভবিষ্যতের দিকে। এই ঈদ বয়ে আনুক আমাদের সকলের হৃদয়ে খুশি ও সহমর্মিতার অনুভ‚তি।

সকল ব্যর্থতা ভুলে চলুন এই ঈদে সকলে এগিয়ে যাই সম্ভাবনাময় ভবিষ্যতের দিকে। সকল ভেদাভেদ ভুলে ঈদের আনন্দ ছড়িয়ে যাক সবার মাঝে। ঈদ হোক সবার জন্য আনন্দময় আর ঈদ কাটুক সুস্থতায় এই শুভকামনায়- ঈদ মোবারক।’
ওয়ানডে অধিনায়ক তামিমও ভিডিও বার্তায় ভক্তদের দিয়েছেন শুভেচ্ছা, ‘এক মাসের সিয়াম সাধনা শেষে আবার আসছে খুশির ঈদ। সকলকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা, ঈদ মোবারক। যে যেখানেই আছেন, সুস্থ থাকুন ও পরিবারের সঙ্গে নিরাপদে ঈদ করুন।’
বরিশালে গ্রামের বাড়িতে ঈদ পালন করতে যাওয়া অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ তার আনন্দ ভাগ করেছেন বাকিদের সঙ্গে, ‘সবাইকে পবিত্র ঈদ-উল-ফিতরের আন্তরিক শুভেচ্ছা। পরিবার পরিজনের সাথে ঈদ কাটুক শান্তিতে। ঈদ মুবারক।’
পরিবার নিয়ে নিজ এলাকা ময়মনসিংহে ঈদ পালন করেছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। অতিমারির পর সন্তানদের নিয়ে ঈদগাহতে গিয়ে নামাজ আদায় করতে পেরেছেন তিনি। ভক্তদের প্রতি এই ক্রিকেটার জানিয়েছেন শুভেচ্ছা ও ভালোবাসা। টেস্ট অধিনায়ক মুমিনুল হকের ঈদ কাটছে কক্সবাজারে। স্ত্রীর সঙ্গে একটি ছবি আপলোড করে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। এই মুহূর্তে আইপিএল খেলতে ভারতে আছেন মুস্তাফিজুর রহমান। টিম হোটেলে সস্ত্রীক একটি ছবি দিয়ে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন দিল্লি ক্যাপিটালের এই বাংলাদেশি কাটার মাস্টার।
ঈদের পর পরই অবশ্য ক্রিকেটারদের ব্যস্ততা শুরু হয়ে যাবে। বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলতে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ১৫ মে চট্টগ্রামে হবে প্রথম টেস্ট।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর