Sri Lanka's players celebrate after the dismissal of West Indies' Shai Hope (not pictured) on the fifth and final day of the second Test cricket match between Sri Lanka and West Indies at the Galle International Cricket Stadium in Galle on December 3, 2021. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo by ISHARA S. KODIKARA/AFP via Getty Images)

বাংলাদেশের বিপক্ষে দল ঘোষণা শ্রীলংকার

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। বাদ পড়েছেন লাহিরু থিরিমান্নে ও চরিথ আসালাঙ্কা। তবে দলে চমক হিসেবে থাকছেন রোশান সিলভা ও ওশাধা ফার্নান্দো।

শুক্রবার শ্রীলংকার ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেএক বিজ্ঞপ্তিতে দল ঘোষণার বিষয়টি নিশ্চিত করা হয়।

অর্থনৈতিক ও রাজনৈতিক ক্ষেত্রে ভয়াবহ সংকটে টালমাটাল শ্রীলংকা। নিত্যপ্রয়োজনীয় পণ্যের তীব্র ঘাটতির ফলে বেশ বিপাকে দ্বীপ রাষ্ট্রটি।

এর প্রভাব পড়েছে লংকান ক্রিকেটাঙ্গনে। শঙ্কা ছিল আগামী মে মাসে বাংলাদেশ-শ্রীলংকা টেস্ট সিরিজ আয়োজন নিয়েও। তবে সেই শঙ্কা অনেকটাই কেটে গেছে বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য শ্রীলংকার ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণার মধ্য দিয়ে।

লংকান বোর্ডের দেওয়া স্কোয়াড থেকে বাদ পড়েছেন ভারত সফরে থাকা বেশ কয়েকজন ক্রিকেটার। জায়গা হারিয়েছেন লাহিরু থিরিমান্নে ও চরিথ আসালাঙ্কা। দলে অন্তর্ভুক্ত করা হয়েছে রোশান সিলভা ও ওশাধা ফার্নান্ডোকে। তবে দলে সুযোগ পাননি লংকান ন্যাশনাল সুপার লিগ ২০২২-এ সর্বোচ্চ রান সংগ্রহ করা কামিন্ডু মেন্ডিস।

প্রাথমিক স্কোয়াড থেকে ১৮ সদস্যের চূড়ান্ত স্কোয়াড নিয়ে বাংলাদেশ সফরে আসবে শ্রীলংকা। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট আগামী ১৫ মে চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। ২৩ মে ঢাকায় হবে দ্বিতীয় টেস্ট।

শ্রীলংকান স্কোয়াডে আছেন- কারুনারত্নে, ফার্নান্দো, নিসানকা, ধানাঞ্জায়া, ম্যাথউস, মিসারা, মেন্ডিস, রোশান, ডিকোয়ালা, চান্দিমাল, রমেস, চামিকা, রাজিথা, ভিসোয়া, আসিথা, মধুসানকা, শিরান, শিরাজ, প্রভিন, লাসিথ, জেফরি, লাকসিথা, লাকসান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর