গফরগাঁওয়ে জমিসংক্রান্ত জেরে মুক্তিযোদ্ধার ঘরে আগুন

দিলীপ কুমার দাস,ময়মনসিংহঃ  ময়মনসিংহ গফরগাঁও উপজেলা পাগলা থানাধীন দেউলপাড়া গ্রামে এক মুক্তিযোদ্ধার একটি ঘর আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার ভোররাতে ওই গ্রামের বৃদ্ধ বীর মুক্তিযোদ্ধা হারেজ কুমারের (৭৫) একটি চৌচালা টিনের ঘরে প্রতিপক্ষের লোকজন আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছেন বলে অভিযোগ করেছেন মুক্তিযোদ্ধা ও তার পরিবারের লোকজন।

এলাকাবাসী জানান, মুক্তিযোদ্ধা হারেজের সঙ্গে প্রতিবেশি বুলবুল, চান মিয়া ও শহীদুলের সাথে জমি নিয়ে বিরোধ ছিল।গত বুধবার দুপুরে ওই জমিতে থাকা মুক্তিযোদ্ধা হারেজের একটি টিনের ঘরে তার স্ত্রী গেলে প্রতিপক্ষের বুলবুল, চান মিয়া ও শহীদুলরা ঘরটি তাদের দাবী করে তাদেরকে চলে যেতে বলেন। কিভাবে ঘরটি তাদের জানতে চাইলে মুত্তিযোদ্ধার স্ত্রী নূরজাহানকে মারতে উদ্যত হয় প্রতিপক্ষ।

এ সময় ওই মুক্তিযোদ্ধার পুত্রবধূ হাফিজা খাতুন তার শাশুড়িকে বাঁচাতে এগিয়ে গেলে হাফিজাকে তাদের প্রতিপক্ষ মারধর করে তার গায়ের কাপড়-চোপড় ছিড়ে ফেলে ।

বৃদ্ধ মুক্তিযোদ্ধা হারেজ কুমার অভিযোগ করে বলেন, বুধবার আমার স্ত্রীকে মারধর করতে না পেরে পুত্রবধূকে মেরেছে। বিরোধপূর্ণ জমি নিয়ে আদালতে মামলা করলে আদালত জমিটি তার বলে রায় দেন। এতে ক্ষিপ্ত হয়ে প্রতিপক্ষের লোকজন ভোররাতে আগুন দিয়ে তার ঘর পুড়িয়ে দিয়েছে বলে দাবী করেন মুক্তিযোদ্ধা হারেছ।

মুক্তিযোদ্ধার আরেক পুত্রবধূ আকলিমা বলেন, তাদের স্বামীরা সবাই প্রবাসী। আর এই সুযোগে তাদের ওই জমিটুকু দখল করতে না পেরে এখন আগুন দিয়ে ঘর পুড়িয়ে দিয়েছে। তিনি আরও বলেন, প্রতিপক্ষরা নিত্যদিন আমাদের ৫ জালের সবাইকে মাথার চুল কেটে দিবে বলে হুমকি দেয়।  তারা অভিযোগ অস্বীকার করে প্রতিপক্ষের শহীদুল ও চান মিয়া বলেন, কে বা কারা ঘর পুড়িয়েছে তা আমাদের জানা নেই। আমাদের ফাঁসাতেই তারা মিথ্যা বলছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর