আগামী মাসে ঢাকায় আসছে আর্জেন্টিনা

হাওর বার্তা ডেস্কঃ সবকিছু ঠিক থাকলে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে খেলতে আগামী মাসে ঢাকায় আসছে আর্জেন্টিনা! ৫ থেকে ১৮ মার্চ পর্যন্ত ঢাকার কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে জাতির জনকের নামে এই প্রতিযোগিতার খেলা। টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য বাংলাদেশ কাবাডি ফেডারেশন আর্জেন্টিনাসহ ১২টি দেশকে আমন্ত্রণ জানিয়েছে। দেশগুলো হলো- নেপাল, শ্রীলঙ্কা, ইরান, দক্ষিণ কোরিয়া, কেনিয়া, পোল্যান্ড, আর্জেন্টিনা, মালয়েশিয়া, ইংল্যান্ড, ইরাক ও মিশর।

এদের মধ্যে বেশ কয়েকটি দেশ ইতোমধ্যে বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্টে খেলার নিশ্চয়তা দিয়েছে। তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে আর্জেন্টিনা। মালয়েশিয়ার অংশগ্রহণের ইচ্ছা থাকলেও তাদের সরকার এখনও এ ব্যাপারে অনুমতি দেয়নি। এছাড়া জাপান ও থাইল্যান্ডকেও আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে জাপান ও থাইল্যান্ড টুর্নামেন্টে খেলবে না বলে জানিয়েছে। তথ্যটি রোববার নিশ্চিত করেছেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান।

তিনি বলেন,‘আমরা যে ১২টি দেশকে জাতির জনকের নামে টুর্নামেন্টে খেলতে আমন্ত্রণ জানিয়েছি তাদের মধ্যে অনেকেই অংশগ্রহণের নিশ্চয়তা দিয়েছে। আর্জেন্টিনা খেলবে বলে মৌখিকভাবে সম্মতি জানালেও তাদের কিছু সমস্যা আছে। অনেক দূরের দেশ, বিশাল একটা খরচ আছে। তারা এখনো স্পন্সর ঠিক করতে পারেনি। তাই ঢাকায় আসার ব্যাপারে চুড়ান্ত কিছু জানায়নি। তবে আমরা আশাবাদি আর্জেন্টিনার অংশ নেয়ার ব্যাপারে।’ বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টকে সামনে রেখে আগামী ২৪ ফেব্রুয়ারি আন্তঃমন্ত্রণালয়ের সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন হাবিবুর রহমান।

গত বছরের মার্চে এই টুর্নামেন্টে প্রথম আসরে অংশ নিয়েছিল পাঁচটি দেশ। এরা হলো- স্বাগতিক বাংলাদেশ, কেনিয়া, পোল্যান্ড, শ্রীলঙ্কা ও নেপাল। ওই আসরের ফাইনালে কেনিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর