করোনায় আরও ২৪ জনের মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৯৩২ জনের।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন নয় হাজার ৯৮৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৭ লাখ ৩৭ হাজার ৮৫৪ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৪টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২৭ হাজার ৬৯২টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৭৬৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩১ লক্ষ ৫৮ হাজার ৭৬৪টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৯ দশমিক ৩১ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ০৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ২৪ জনের মধ্যে ১৭ জন পুরুষ এবং সাত জন মহিলা সদস্য রয়েছেন। মৃত ২৪ জনের ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চার জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চার জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চার জন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে তিন জন রয়েছেন।

এতে আরও বলা হয়, মৃত ২৪ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৪ জন, চট্টগ্রাম বিভাগের তিন জন, রাজশাহী বিভাগের দুই জন, খুলনা বিভাগের এক জন, সিলেট বিভাগের তিন জন এবং রংপুর বিভাগের এক জন রয়েছেন। মৃত ২৪ জনের মধ্যে ২০ জন সরকারি হাসপাতালে এবং চার জন বেসরকারি হাসপাতালে মারা যান।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫২১ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন এক হাজার ৮৫৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৩৯ হাজার ২৭১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৮৫ হাজার ৪৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৫৪ হাজার ২২২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর