,

Aibeck-image-2201250446

জনপ্রিয় তুর্কি অভিনেতা আইবেক প্যাকচানের মারা গেছেন

হাওর বার্তা ডেস্কঃ জনপ্রিয় তুর্কি অভিনেতা আইবেক প্যাকচান আর নেই। স্থানীয় সময় সোমবার তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর। আইবেক প্যাকচান দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন।

তিনি ছিলেন বিশ্ব কাঁপানো তুর্কি সিরিজ ‘দিরিলিস আর্তুগ্রুল’ সিরিজের প্রধান চরিত্র আরতুগ্রুলের সবচেয়ে কাছের বিশ্বস্ত সহচর। ওই সিরিজে তিনি ‘আরতুক বে’ নামে পরিচিত।

জানা যায়, ১৯৭০ সালে জন্ম নেওয়া এই অভিনেতা মারসিন বিশ্ববিদ্যালয়ের থিয়েটার বিভাগ থেকে গ্রাজুয়েশন ডিগ্রি অর্জন করেন। তার মৃত্যুতে ভার্চুয়াল জগতে বইছে শোকের ছায়া।

বিগত কয়েক বছরে তুরস্কে নির্মিত বিভিন্ন নাটক-সিনেমা পৃথিবীর বিভিন্ন দেশে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। দিনদিন দর্শকদের আগ্রহের ভিত্তিতে এসব নাটক-সিনেমা মূল তুর্কিভাষা থেকে ডাবিং করা হচ্ছে নানা ভাষায়।

খুব অল্পসময়ে বিশ্বব্যাপী তুর্কি চলচ্চিত্রের অসংখ্য দর্শক গড়ে ওঠেছে।  এরমধ্যে উসমানীয় সাম্রাজ্যের গৌরবময় উত্থানের সত্য কাহিনি অবলম্বনে নির্মিত জনপ্রিয় তুর্কি সিরিজ ‘দিরিলিস আরতুগ্রুল’ এর দর্শক সবচেয়ে বেশি।

বাংলাদেশের একটি প্রজন্ম রীতিমতো ‘দিরিলিস’ জ্বরে কাঁপছে। আরতুগ্রুলের সবচেয়ে কাছের বিশ্বস্ত সহচর আরতুক বে-এর মৃত্যুতে বাংলাদেশের তরুণদের অনেকেই ফেসবুকে শোক প্রকাশ করছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর