,

corona-cash

বিশ্বে করোনায় আক্রান্ত ৩৫ কোটি ৪৯ লাখের বেশি

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসের দাপটে দিশেহারা হয়ে পড়েছে গোটা বিশ্ব। বিশ্বজুড়ে করোনা মহামারিতে দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। তবে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৯২২ জন জন। এ সময় রোগী শনাক্ত হয়েছে ২০ লাখ ২২ হাজার ৪৬১ জন। মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৫ কোটি ৪৯ লাখ ৪ হাজার ৭৯৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৬ লাখ ২২ হাজার ৩১১ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫৬ হাজার ৪৬০ জন এবং মারা গেছেন ১ হাজার ১৯১ জন। রাশিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৬৫ হাজার ১০৯ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮ হাজার ৪৮১ জন এবং মারা গেছেন ৩৯৩ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৭৭ হাজার ৬৯৬ জন এবং মারা গেছেন ৩৫২ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৮৮ হাজার ৪৪৭ জন এবং মারা গেছেন ৫৬ জন। জার্মানিতেআক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯৬২ জন এবং মারা গেছেন ১৬১ জন। ব্রাজিলে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬৭ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৯০ হাজার ৫০৯ জন। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৫৬ জন, দক্ষিণ আফ্রিকায় ৮৮ জন, পোল্যান্ডে ২ জন, কানাডায় ১৪৮ জন, আর্জেন্টিনায় ২৭৬ জন, গ্রিসে ১১৩ জন, হাঙ্গেরিতে ১২২ জন এবং ভিয়েতনামে ১৬৫ মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৯৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ৩ হাজার ১৮৩ জনের।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৫৬ জন, দক্ষিণ আফ্রিকায় ৮৮ জন, পোল্যান্ডে ২ জন, কানাডায় ১৪৮ জন, আর্জেন্টিনায় ২৭৬ জন, গ্রিসে ১১৩ জন, হাঙ্গেরিতে ১২২ জন এবং ভিয়েতনামে ১৬৫ মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৯৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ৩ হাজার ১৮৩ জনের।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর