,

IMG_20211110_221922

যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশের উন্নয়নে আরো অবদান রাখার সুযোগ রয়েছে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, যুক্তরাজ্য প্রবাসীদের বাংলাদেশের উন্নয়নে আরও অবদান রাখার সুযোগ রয়েছে। বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে দ্রুত গতিতে এগিয়ে চলছে। প্রয়োজন বিশেষজ্ঞদের পরামর্শ ও সেবা। অবকাঠামো খাত, তথ্য ও প্রযুক্তি খাত, বিদ্যুৎ ও জ্বালানি খাত, খনিজ সম্পদ আহোরণ ও উত্তোলন খাত, পরিকল্পিত নগরায়ন খাত, যোগাযোগ খাত ইত্যাদি খাতে উন্নত বিশ্বের ন্যায় উন্নয়ন করতে প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা প্রয়োজন। এইসব খাতে বিনিয়োগও লাভজনক।

প্রতিমন্ত্রী আজ বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদ্যাপন  উপলক্ষ্যে যুক্তরাজ্যের রেডব্রিজের মেয়র আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি রেডব্রিজের মেয়রকে ধন্যবাদ জানিয়ে বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধকে সমর্থন করার জন্য যুক্তরাজ্য ও যুক্তরাজ্যের জনগণের প্রতি আমরা কৃতজ্ঞ। রেডব্রিজ সাংস্কৃতিকভাবে অনেক সক্রিয় এবং এখানে প্রাণবন্ত বাংলাদেশিদের অবস্থানের বিষয়টিও আনন্দদায়ক। যুক্তরাজ্যে বাংলাদেশি বংশদূূত ৪ জন এমপি ও অসংখ্য কাউন্সিলর রয়েছে। বাংলাদেশের সার্বিক উন্নয়নে সকলের সহযোগিতা প্রয়োজন।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে সংসদ সদস্য নাহিম রাজ্জাক, রেডব্রিজের মেয়র Roy Emmett, রেডব্রিজ কাউন্সিলের নেতা Jas Athwal, কাউন্সিলর Saima Ahmed বক্তব্য প্রদান করেন। এ সময় বিপুলসংখক প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর