তনুর কবরের পাশে পুলিশ মোতায়েন

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী সোহাগী জাহান তনুর মরদেহ কবর থেকে উত্তোলনের জন্য আদালত থেকে নির্দেশ দেয়ার পর সোমবার রাত থেকে কবরের আশ-পাশের এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

মুরাদনগর উপজেলার নবগঠিত বাঙ্গরা বাজার থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) কবির হোসেনের নেতৃত্বে একদল পুলিশ মির্জাপুর গ্রামে তনুর কবরের পাশে রাত পৌনে ১০টার পর থেকে অবস্থান নিয়েছে বলে জানা গেছে।

রাত সোয়া ১০টায় মুঠোফোনে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন জানান, যেহেতু আদালত থেকে মরদেহ উত্তোলনের নির্দেশনা এসেছে তাই নিরাপত্তার স্বার্থে মরদেহ উত্তোলন না করা পর্যন্ত পুলিশ মোতায়েন থাকবে।

এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি একেএম মঞ্জুরুল আলমের আবেদনের প্রেক্ষিতে সোমবার বিকেলে কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম জয়নাব বেগম সোহাগী জাহান তনুর মরদেহ কবর থেকে উত্তোলন করে ডিএনএ আলামত সংগ্রহ ও পুনঃময়নাতদন্ত করার জন্য আদেশ দেন।

উল্লেখ্য, গত ২০ মার্চ রাতে ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুকে হত্যার পর মরদেহ তার সেনানিবাসের বাসার অদূরে একটি জঙ্গলে ফেলে রাখে দুর্বৃত্তরা। এ বিষয়ে তার পিতা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে পরদিন অজ্ঞাতদের বিরুদ্ধে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। ঘটনার ৮ দিন পেরিয়ে গেলেও এখনো ওই হত্যায় জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

তনুর ঘাতকদের আইনি সহায়তা দেবে না জেলা আইনজীবী সমিতি:
কলেজছাত্রী সোহাগী জাহান তনু হত্যায় জড়িত কোনো আসামিকে আইনগত সহায়তা দেবে না কুমিল্লা জেলা আইনজীবী সমিতি। সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. মো.মাহবুবুর রহমান।

তিনি জানান, মেধাবী কলেজছাত্রী তনুর নৃশংস হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কোনো আসামিকে গ্রেফতার করা হলে আমরা আইনগত সহায়তা করবো না। সমিতির আগামী কার্যনির্বাহী কমিটির সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর