,

IMG_20211108_011814

আমার বাবা মানেই বাংলাদেশ, বাংলাদেশ মানেই আমার বাবা : এমপি লিপি

হাওর বার্তা ডেস্কঃ  বাবা মানেই বাংলাদেশ আর  বাংলাদেশ মানেই আমার আমারবাবা। আমরা দুই বোন ছোট্ট ছিলাম তখন আমরা রাতের অন্ধকারে চুপি চুপি ছাদে উঠে তারার দিকে তাকিয়ে থাকতাম আর ভাবতাম উজ্জল তারাটিই হয়তো আমার বাবা। ভাবতাম হয়তো একদিন আমার বাবা আমাদেরকে কাছে ডাকবে। তাই এই তারা দেখে দেখে আমাদের শৈশবকাল কেটেছে আমরা বড় হয়েছি। তার পরও জানতাম সেটা শান্তনা, সেটা ভুল কিন্তু সেই ভুলকেই সত্যি ভেবে অনেক দিন সেই তারার দিকে তাকিয়ে থেকেছি কিন্তু আজ ও আমার বাবা আসেনি।তিনি আরো বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হলো। হত্যা করলো পাকিস্থানী প্রেতাত্তারা। সারা পৃথিবীর অত্যন্ত জনপ্রিয় ও মাটি ও মানুষের নেতা ছিলেন  জাতির জনক বঙ্গবন্ধু । তার আদর্শকে শেষ করে দেওয়ার জন্য তাকে হত্যা করা হয়েছিল। আর যে ৪টি মন্ত্র নিয়ে আমাদের স্বাধীনতা সংগ্রাম হয়েছিল সেই ৪ টি মন্ত্র ধুলিস্যাৎ করার জন্য পাকিস্থানী প্রেতাত্তাদের যোগ সাজসে জতির পিতাকে হত্যা করা হলো।

তারই ধারাবাহিকতায় ১৯৭৫ সালের ৩ নভেম্বর আমার পিতাসহ জাতীয় নেতাদের হত্যা করা হলো। পৃথিবীর সবচে নিরাপদ স্থান জেলখানা সেখানেই তাদের নির্মম ভাবে হত্যা করা হলো। তাদের কি অপরাধ ছিল ? তাদের অপরাধ ছিল খুনি মোস্তাকের প্রলোভনে তারা পা দেয়নি, তারা তাদের নেতার সাথে বেইমানি করেনি। তারা তাদের আদর্শ থেকে সরে আসেনি। তাই তাদের জীবন দিতে হলো।

তিনি পরবর্তী প্রজন্মকে এ থেকে শিক্ষা নিয়ে বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে সামনের দিকে এগিয়ে যাওয়ারআহবান জানান।

কিশোরগঞ্জ শিল্পকলা একাডেমীতে শনিবার সন্ধ্যায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্মরণে এক আলোচনা সভায় প্রধান অতিথি কিশোরগঞ্জ ( কিশোরগঞ্জ সদর- হোসেনপুর) – ১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি উপস্থিত থেকে  এসব কথা বলেন। অনুষ্ঠানে  নাফিসা নজরুল ফাউন্ডেশনের আয়োজনে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি  শহীদ সৈয়দ নজরুল ইসলামকে নিয়ে লেখা বই এর ফলক উন্মোচন করা হয়।জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম ( বার) , গুরুদয়াল সরকারি  কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. জামালুর রহমান ও সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. হাবিবুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও দলীয় নেতাকর্মীগণ সদস্য গণ উপস্থিত ছিলেন।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর