,

download

আসছে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮

হাওর বার্তা ডেস্কঃ সম্প্রতি সার্টিফিকেশন সাইট গিকবেঞ্চে দেখা গেছে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮। পরীক্ষার পর শীঘ্রই বাজারে আসছে এই নতুন ট্যাবটি। প্রতি বছরের মতো স্যামসাং ট্যাব এস সিরিজের অধীনে প্রিমিয়াম ট্যাবলেট বাজারে নিয়ে আসবে। দক্ষিণ কোরিয়ান সংস্থাটি একটি বাজেট রেঞ্জের ট্যাবলেট, স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ (২০২১) এর উপর কাজ করছে বলে জানা গেছে।

এরইমধ্যে এই আপকামিং ডিভাইসটি ব্লুটুথ এসআইজি-এর ছাড়পত্র পেয়েছে। এখন বেঞ্চমার্ক প্ল্যাটফর্ম গিকবেঞ্চে পারফরম্যান্স পরীক্ষার জন্য রয়েছে ট্যাবটি। এখান থেকেই ট্যাবলেটটির প্রসেসর সহ বিভিন্ন তথ্য সামনে এসেছে।

গ্যালাক্সি ট্যাব এ৮ এর মডেল নম্বর এসএম-এক্স২০০, বলে জানা গেছে। আরও জানা যায়, এই ট্যাবলেটে ইউনিসক প্রসেসর ব্যবহার করা হবে। সম্ভাবত এটি ২ গিগাহার্টজ ক্লক স্পিডের অক্টা কোর ইউনিসক টি৬১৮ প্রসেসর হবে। ট্যাবলেটটিতে থাকছে ৪ জিবি র্যাম। এটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। গিকবেঞ্চে ট্যাবটি সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ১৭০৪ ও ৫২৫৬ স্কোর করেছে।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ ১০.৫ ইঞ্চি টিএফটি ফুল-এইচডি+ (১৯২০x১০৮০) ডিসপ্লে সহ আসছে। ট্যাবটি ৩ জিবি র্যাম + ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যেতে পারে। এ ছাড়াও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়ানোরও সুযোগ রয়েছে।

ফটোগ্রাফির জন্য স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮- এ রয়েছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ট্যাবটির ব্যাটারি ক্যাপাসিটি হবে ৭০৪০ এমএএইচ, যার সঙ্গে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। সিকিউরিটির জন্য এতে সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর