,

4pick-20211021142051

১৯ ডলারে পাওয়া যাবে আইফোন মোছার কাপড়

হাওর বার্তা ডেস্কঃ স্মার্টফোনের দুনিয়ায় আইফোন এক যুগান্তকারী নাম। অ্যাপলের আইফোন মোবাইল ফোনের যুগ পরিবর্তন করেছে। বর্তমানে আইফোনের জনপ্রিয়তা বিশ্বজুড়ে। অন্যান্য স্মার্টফোনের তুলনায় দাম বেশি হলেও একটি আইফোন এ প্রজন্মের কাছে শখের জিনিস। আইফোন কেনা এখন যেন আভিজাত্যের অংশ হয়ে দাঁড়িয়েছে।

মূলত আইপ্যাডের বদলে একই সুবিধাসম্পন্ন ছোট আকৃতির কিছু একটা তৈরির পরিকল্পনা করছিল অ্যাপল। সে ভাবনাই বাস্তবে আইফোন হয়ে ধরা দেয়। এটি বেশ পুরোনো কথা। তবে এবার অ্যাপল আইফোন ব্যবহারকারীদের জন্য বাজারে এনেছে আইফোন মোছার কাপড়।

গত ১৮ অক্টোবর অ্যাপলের তৈরি ডিভাইসের ডিসপ্লে মোছার জন্য মাইক্রোফাইবার সমৃদ্ধ ‘পলিশিং ক্লথ’ বাজারে ছেড়েছে তারা। যার একেকটির দাম পড়বে ১৯ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ১৬২৭ টাকার মতো। অ্যাপল এর নাম দিয়েছে ‘পলিশিং ক্লথ’ । তবে বাংলাদেশি ভাষায় যা ‘কাচ মোছার ন্যাকড়া’।

গত মঙ্গলবার এক অনুষ্ঠানে ডিভাইস মোছার জন্য লোগোসহ কাপড়টি প্রথমবারের মতো ব্যবহারকারীদের জন্য উন্মোচন করে তারা। ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়েছে, ডিভাইসের ডিসপ্লে পরিষ্কারের ক্ষেত্রে সতর্কতাস্বরূপ নতুন এ সংযোজন। এমনটিই দাবি করা হয়েছে অ্যাপলের পক্ষ থেকে।

অ্যাপল সচরাচর তাদের ডিভাইসের ডিসপ্লে পরিষ্কার করার সময় সতর্কতা অবলম্বন করতে বলে। অ্যাপলের নতুন পরিষ্কারের কাপড়টি যে কোনো ডিভাইসে ব্যবহার করা যাবে বলে জানানো হয়েছে। সেটি আইফোন, আইপ্যাড, আইপড, ম্যাকবুক থেকে শুরু করে যে কোনো ডিভাইসের ডিসপ্লে হতে পারে।

নতুন পণ্যটি পাওয়া যাচ্ছে অ্যাপল স্টোরেও। পণ্যটির বিবরণী ঘরে লেখা আছে, নরম উপাদানে তৈরি পলিশিং ক্লথ, যা যে কোনো অ্যাপল ডিসপ্লে নিরাপদে এবং কার্যকরভাবে পরিষ্কার করে। যে কোনো ডিভাইসেই অ্যাপলের নতুন পরিষ্কারের কাপড়টি ব্যবহার করা যাবে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ডিসপ্লে পরিষ্কারের কাপড় ছাড়াও ওই অনুষ্ঠানে উচ্চ কনফিগারেশনের ‘ম্যাকবুক প্রো’ সিরিজের দুটি ল্যাপটপ, তৃতীয় প্রজন্মের এয়ারপডস দেখিয়েছে জায়ান্ট প্রতিষ্ঠানটি।

সূত্র: ব্লুমবার্গ

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর