,

Mark_Zuckerberg_wealth_facebook

কয়েক ঘণ্টার মধ্যে হাওয়া জাকারবার্গের ৬০০ কোটি ডলার

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বের শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে ৬০০ কোটি ডলারে বেশি হারিয়েছেন।

এতে বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় বিল গেটসের কাছে নিজের অবস্থান হারিয়ে পঞ্চম স্থানে নেমে গেছেন জাকারবার্গ।

ব্লুমবার্গ জানায়, একজন তথ্য ফাঁসকারী ফেইসবুকের অতি মুনাফা নীতি নিয়ে প্রকাশ্যে আসার পাশাপাশি ফেইসবুক সেবা কয়েক ঘণ্টা বন্ধ থাকায় এমন ক্ষতির মুখে পড়েছে এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট।

শেয়ারবাজারে ফেইসবুকের স্টক ৪ দশমিক ৯ ভাগ পতন হয়েছে সোমবার। মধ্য সেপ্টেম্বর থেকে এ নিয়ে ১৫ শতাংশ কমেছে এই তথ্য-প্রযুক্তি জায়ান্টের শেয়ারের দাম।

সোমবারের এই দরপতনের ফলে জাকারবার্গের সম্পদ কমে ১২১ দশমিক ৬ বিলিয়নে নেমে গেছে। এতে শীর্ষ ধনীর তালিকায় বিল গেটসের পেছনে পড়ে গেছেন তিনি। তালিকায় এখন তার অবস্থান পঞ্চম।

সূচক অনুযায়ী, মাত্র কয়েক সপ্তাহের ব্যবধানে জাকারবার্গের সম্পদ ১৪০ বিলিয়ন ডলার থেকে এই পর্যায়ে নেমে গেছে।

গত ১৩ সেপ্টেম্বর থেকে ওয়াল স্ট্রিট জার্নাল ফেইসবুকের অভ্যন্তরীণ নথি নিয়ে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করতে শুরু করে। এতে বলা হয়, কোম্পানিটি তার সেবায় নানা সমস্যা থাকার বিষয়টি জানে।

ইনস্টাগ্রাম কিশোরীদের মানসিক স্বাস্থ্যের ক্ষতি করছে। এছাড়া ৬ জানুয়ারি ক্যাপিটল হিলের দাঙ্গার ঘটনায় ভুল তথ্য ছড়ায়। সোমবার ওই তথ্য ফাঁসকারী নিজেই প্রকাশ্যে আসেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর