,

image-469121-1632578867

শেখ হাসিনা আবারও প্রমাণ করলেন তিনিই দেশের মানুষের একমাত্র বাতিঘর

হাওর বার্তা ডেস্কঃ জাতিসংঘে সম্মাননায় ভূষিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে দেশের মানুষকে একত্রিত করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বে উন্নত বাঙালি জাতি হিসেবে আমাদের যে গর্ব রয়েছে- তা একমাত্র বঙ্গবন্ধুকন্যার অক্লান্ত পরিশ্রমের জন্যই। জাতিসংঘের অধিবেশনে সবচেয়ে বেশিবার বক্তব্য রেখে শেখ হাসিনা আবারও প্রমাণ করলেন তিনিই দেশের মানুষের একমাত্র বাতিঘর।

শনিবার হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বাহাউদ্দিন নাছিম বলেন, জনগণের ভোটে বার বার নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী হয়ে জাতিসংঘ সাধারণ পরিষদে সব থেকে বেশিবার দেশের প্রতিনিধিত্ব করেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে বক্তব্য রাখার মধ্য দিয়ে এ পর্যন্ত তিনি ১৭ বার বক্তব্য দিয়েছেন। একজন প্রধানমন্ত্রী হিসেবে ইতিহাসে- তা সর্বোচ্চ এবং এর মাধ্যমে বাঙালি জাতি হিসেবে আমাদের গর্বিত করেছেন।

বঙ্গবন্ধুকন্যাকে অভিনন্দন জানিয়ে বাহাউদ্দিন নাছিম বলেন, জাতির পিতার সুযোগ্য সন্তান হিসেবে বঙ্গবন্ধুকন্যাই জাতিসংঘ সাধারণ পরিষদে দেশের হয়ে ১৭ বার ভাষণ দিয়েছেন বলে তাকে শুভেচ্ছা জানাই।

তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগকে শক্তিশালী করেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। জনগণের চিন্তা করেছেন বলেই বার বার তিনি নির্বাচিত হয়ে দেশের সফল প্রধানমন্ত্রী হয়েছেন।

নাছিম বলেন, তার হাত ধরেই বাঙালি জাতিকে এগিয়ে নিতে নতুন করে গঠিত হয়েছিল আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। জাতির পিতার আদর্শের এই সংগঠন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বলেই দুর্দিনে দেশের মানুষের পাশে দাঁড়ায়। যার জলজ্যান্ত প্রমাণ করোনা মহামারিতে মৃত্যুভয় উপেক্ষা করে কঠোর পরিশ্রম করে দেশের জনগণের পাশে থাকায় স্বেচ্ছাসেবক লীগ প্রশংসা কুড়িয়েছে।

বঙ্গবন্ধুর আদর্শের কর্মী হতে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের আহ্বান জানিয়ে তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নিজ হাতে গড়া সংগঠন স্বেচ্ছাসেবক লীগ দেশের জনসাধারণের আস্থা ভালোবাসা কুড়িয়েছে। ষড়যন্ত্রকারীদের বাধা উপেক্ষা করে বার বার বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে স্বেচ্ছাসেবক লীগ এগিয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ গড়ার প্রত্যয় নিয়ে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষে জনগণের জন্য কাজ করবে স্বেচ্ছাসেবক লীগ। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মূল শক্তি দেশের মানুষের ভালোবাসা। আমাদের সম্মেলনের শপথ হোক দেশের মেহনতি মানুষের দল স্বেচ্ছাসেবক লীগ।

দেশে আর ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠীর রাজনীতি দেখতে চাই না উল্লেখ করে বাহাউদ্দিন নাছিম বলেন, একজন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। তার সম্মান আমাদের ধরে রাখতে হবে।  মুক্তিযুদ্ধের চেতনায় আমরা বিশ্বাসী এবং বঙ্গবন্ধু আমাদের আদর্শ। আমাদের নেতা বঙ্গবন্ধু দেশের মানুষকে ভালোবেসে নিজের জীবন বিলিয়ে গেছেন। তার আদর্শ বাস্তবায়নে আমাদের প্রয়োজন দুর্নীতিমুক্ত বাংলাদেশ। আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী একমাত্র শক্তির উৎস দেশের জনগণ।

বিএনপি-জামায়াত লুটের রাজনীতি করে বলে জনগণের আস্থা হারিয়েছে মন্তব্য করে আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দেশের মানুষের অপছন্দের এই সংগঠনটি স্বাধীনতা বিরোধীদের শক্তিতে বলিয়ান হতে চায়। তারা মুক্তিযুদ্ধের শক্তি থেকে আদর্শ নিতে পারেনি বলেই তারা আজ ছিটকে গেছে।

তিনি বলেন, বিএনপি সেদিন পাকিস্তানের পক্ষ নিয়ে আমাদের নেতাকে শহিদ করেছে। তারা আজও সুযোগের অপেক্ষায় আছে। তাদের বিরুদ্ধে আমাদের লড়াই করতে হবে। তাদের বিরুদ্ধে আমাদের মূল শক্তি হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শ। স্বেচ্ছাসেবক লীগ জাতির পিতার আদর্শের শক্তি, তারা কখনো কোনো হুমকিকে ভয় পায় না।

বাহাউদ্দীন নাছিম বলেন, শেখ হাসিনার নেতৃত্বে যে কোনো অপশক্তি প্রতিহত করা হবে। বাংলাদেশের সাম্প্রদায়িক শক্তি মোকাবিলা করতে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে। শেখ হাসিনার দক্ষ নেতৃত্বই আমাদের ভালোবাসা ও আমাদের শক্তি। যারা দেশের মধ্যে লুটপাট আর দুর্নীতি করেছে- সেই লুটরাজ হচ্ছে বিএনপি। এই লুটরাজদেরকে দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। এই লুটপাটকারী দল বিএনপির আমলে সারা দেশে সিরিজ বোমা হামলা হয়। সিরিজ বোমা হামলাকারীরা আবার এখন গণতন্ত্রের কথা বলে। এরা মূলত দেশের মানুষের ভালো চায় না। এরা স্বার্থলোভী। এই স্বার্থবাদীদের বিরুদ্ধে আজীবন লড়াই চলবে। যতদিন না পর্যন্ত বঙ্গবন্ধুর আর্দশের সোনার বাংলাদেশ না হবে ততদিন আমরা লড়াই চালিয়ে যাব। এজন্য আওয়ামী লীগের সব নেতাকর্মীদের শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে।

হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ কামরুল হাসান এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ইয়াহিয়া চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী,
বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট আবদুল মজিদ খান এমপি, অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসানসহ স্বেচ্ছাসেবক লীগের নেতা, কাউন্সিলর ও ডেলিগেটরা।

২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ প্রান্তে উপস্থিত ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম রাজ্জাক, কাজী মোয়াজ্জেম, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, আবদুল্লাহ আল সায়েম, স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাঈদ প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর