,

image-461598-1630785991

মালয়েশিয়ার শ্রম খাতকে পুনরুজ্জীবিত করতে কর্মসংস্থান ফোরাম ২০২১

হাওর বার্তা ডেস্কঃ করোনা মোকাবেলায় মালয়েশিয়া শ্রম খাতকে পুনরুজ্জীবিত করতে আন্তর্জাতিক কর্মসংস্থান ফোরাম ২০২১ অনুষ্ঠিত হচ্ছে।
কোভিড-১৯ মহামারির পরিপ্রেক্ষিতে অর্থনৈতিক বিপর্যয় কাটিয়ে পুরোদমে কর্মকাণ্ড চালু করতে ইতোমধ্যে মালয়েশিয়া সরকার ন্যাশনাল রিকভারি প্ল্যান বাস্তবায়ন করছে। এর মাঝেই নিউ নরমাল জীবনপ্রবাহ গতিশীল ও পুন:নির্মাণে তথ্য এবং সর্বোত্তম অনুশীলনের মাধ্যমে দেশের শ্রম খাতকে পুনরুজ্জীবিত করতে সহায়তা করার লক্ষ্যে আন্তর্জাতিক পাবলিক এমপ্লয়মেন্ট ফোরাম ২০২১ (আইপিইএফ ২০২১) আয়োজন করেছে মানবসম্পদ মন্ত্রণালয়ের সামাজিক সুরক্ষা সংস্থা (সোকসো)।
সোকসো এক বিবৃতিতে বলেছে, ভার্চুয়াল ইন্টারন্যাশনাল পাবলিক এমপ্লয়মেন্ট ফোরামে তিনটি ভিন্ন ভিন্ন কর্মসূচি রয়েছে; যা ৬ থেকে ৯ সেপ্টেম্বর একইসঙ্গে অনুষ্ঠিত হবে।
কর্মসূচি হলো- Socsos Regional Return to Work (RTW) Digimos Symposium 2021 (6 to 7 September), International Public Employment Services Symposium (7 to 8 September) and Career Fair (7 to 9 September)।তিনটি প্রোগ্রামই সবার জন্য উন্মুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এক বিবৃতিতে বলা হয়েছে, সোকসো পেশাদার, শিক্ষাবিদ, চাকরিজীবী, চাকরিপ্রার্থী, স্নাতক এবং স্কুল ছেড়ে যাওয়া জনসাধারণকে আইপিইএফ ২০২১-এ অংশগ্রহণের আহ্বান জানিয়ে www.perkeso.gov.my/ipef এর মাধ্যমে নাম নিবন্ধন করতে বলা হয়েছে এবং যে কোনো তথ্যর জন্য ১৩০০-২২-৮০০, অথবা ipef@perkeso.gov.my  মেইল করতে বলা হয়েছে।

আরও জানা গেছে, চাকরি অর্থাৎ ক্যারিয়ার মেলায় এক্সনমোবিল, হোন্ডা, সিআইএমবি ব্যাংক, টপ গ্লোভ, শ্লুমবার্গার এবং পেট্রনসহ ১২৬ জন নিয়োগকর্তার ২০০০০ এরও বেশি শূন্যপদের লোক নিয়োগের সুযোগ দেবে; যা দেশের শ্রম খাতকে উজ্জীবিত করতে সহায়তা করবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর