,

image-168313-1627287185bdjournal

আবারো টিসিবির পণ্য বিক্রি শুরু

হাওর বার্তা ডেস্কঃ ঈদের ছুটিতে সাত দিন বন্ধ থাকার পর আবারো টিসিবির পণ্য বিক্রি আজ সোমবার শুরু হয়েছে। সাশ্রয়ী মূল্যে পণ্য কিনতে টিসিবির ট্রাকগুলোর সামনে ভিড় করেছেন ক্রেতারা।

সোমবার প্রথমদিনে লাইন ততটা দীর্ঘ নয়। আজ থেকে পণ্য বিক্রির শুরুর বিষয়টা অনেকেই জানেন না। কিন্তু কয়েকদিনের মধ্যে ক্রেতাদের চাপ আগের মতো আবারও বাড়বে বলে মনে করছেন ডিলাররা।

চলমান এ বিক্রয় কার্যক্রম বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর শোকাবহ আগস্ট মাস উপলক্ষে আগামী ২৬ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

ডিলাররা জানায়, রাজধানীতে সোমবার ৩৭টি গাড়িতে টিসিবির পণ্য বিক্রি হচ্ছে। ভর্তুকি মূল্যে কিছু নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিক্রিতে নিয়োজিত ডিলারের মাধ্যমে ভ্রাম্যমাণ ট্রাকে দেশব্যাপী বিক্রি হচ্ছে।

নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মধ্যে রয়েছে—সয়াবিন, মশুর ডাল এবং চিনি। সয়াবিন প্রতি লিটার ১০০ টাকা, মশুর ডাল প্রতি কেজি ৫৫ টাকা এবং চিনি প্রতি কেজি ৫৫ টাকা দরে বিক্রি করা হচ্ছে।

সারাদেশে গত ৫ জুলাই থেকে এ ট্রাক সেল শুরু হয়। মাঝে ঈদের কয়েকদিন সাধারণ ছুটি বাদে ২৯ জুলাই পর্যন্ত চলার কথা ছিল। তবে এই সময়সীমা বাড়ানো হয়েছে।

টিসিবির ট্রাক থেকে প্রতি কেজি চিনি পাওয়া যাচ্ছে ৫৫ টাকায়, যা একজন ক্রেতা সর্বোচ্চ চার কেজি কিনতে পারছেন। এছাড়া প্রতি কেজি মসুর ডাল ৫৫ টাকায়, যা একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি কিনতে পারছেন। এছাড়াও সয়াবিন তেল ১শ টাকা লিটারে একজন ক্রেতা দুই থেকে সর্বোচ্চ ৫ লিটার নিতে পারছেন। মোট ৪৫০টি ট্রাকে মহানগরসহ সারা দেশে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর