,

14064294

ব্রাজিল দলের বিরুদ্ধে সমকামীদের গুরুতর অভিযোগ

হাওর বার্তা ডেস্কঃ চলতি কোপা আমেরিকায় প্রতিদ্বন্দ্বিতা করছে মোট ১০টি দল। এই ১০ দলের মধ্যে ৯টি দলেই ২৪ নম্বর জার্সিটি রয়েছে। আর্জেন্টিনার পাপু গোমেজ খেলছেন ২৪ নম্বর জার্সিটি পরে। এছাড়া কলম্বিয়ার জন লুকুমি, চিলির লুসিয়ানো আরিয়াগাদারা খেলছেন এই জার্সি পরিধান করে। কিন্তু ব্রাজিল দলে ২৪ নম্বর জার্সিটি নেই। সেটি নিয়েই অভিযোগ তুলেছে এলজিবিটিভুক্ত সমকামী সম্প্রদায় ‘রেইনবো সিটিজেনস’।

২৪ সংখ্যাটি ব্রাজিলে সমকামীদের সঙ্গে সংশ্লিষ্ট। ব্রাজিলের অবৈধ জুয়া খেলায় ২৪ সংখ্যাটি হরিণের সঙ্গে সম্পৃক্ত, যা দেশটিতে সমকামীদের ধ্যান-ধারণা বহন করে। এই কারণে এর আগে ব্রাজিলের অনেক খেলোয়াড় তাদের ক্লাবের ২৪ নম্বর জার্সি পরিধান করে মাঠে নামতে আপত্তি করেছেন।

রিও ডি জেনিরো আদালতের এক বিচারক চলতি কোপায় ব্রাজিল দলের কাউকে ২৪ নম্বর জার্সি পরে খেলতে দেখেননি। সেজন্য ব্রাজিলের ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) কাছে ব্যাখা চেয়েছেন তিনি। কেন ২৪ নম্বর জার্সিটি নেই?-সেটির ব্যাখ্যা চেয়েছেন তিনি। ব্যাখ্যার জন্য বেঁধে দিয়েছেন ৪৮ ঘণ্টা সময়।

ব্রাজিলের আইন অনুযায়ী সমকামিতা ও তৃতীয় লিঙ্গের মানুষের প্রতি বিদ্বেষ পোষণ করলে সর্বোচ্চ পাঁচ বছর জেল হওয়ার শাস্তি রয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর