,

02

নোয়াগাঁও কাণ্ড শাল্লার ওসি বরখাস্ত, দিরাইয়ের ওসি বদলিভ

হাওর বার্তা ডেস্কঃ সুনামগঞ্জের শাল্লায় হিন্দু-অধ্যুষিত নওয়াগাঁও  গ্রামে ১৭ই মার্চ দুষ্কৃতকারীদের হামলা ও লুটপাটের ঘটনায় দায়িত্ব অবহেলার দায়ে শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হককে বরখাস্ত করা হয়েছে। একেই অপরাধে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলামকে মৌলভীবাজারে বদলি করা হয়েছে। পুলিশ সুপার মো. মিজানুর রহমান মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেন।
১৫ই মার্চ শাল্লার পাশের দিরাইয়ে সমাবেশ করে হেফাজত। বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে আপত্তিকর মন্তব্য করা মামুনুল হক ওই সমাবেশে বক্তব্য রাখেন। পরদিনই নোয়াগাঁও গ্রামের ঝুমন  দাস আপন নামে এক যুবক মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেন। এতে এলাকায় উত্তেজনা দেখা দেয়।  পেরে নোয়াগাঁও গ্রামবাসী  ফেসবুকে পোস্ট দেয়া যুবককে মঙ্গলবার রাতেই পুলিশের হাতে তুলে দেন।

ওই স্ট্যাটাসকে কেন্দ্র করে ১৭ মার্চ সকালে মাইকিং করে  মামুনুল অনুসারীরা দল বেঁধে নওয়াগাঁওয়ে ৮৮ টি বাড়িঘরে হামলা ভাংচুর লুটপাট করে।  এঘটনায় শাল্লা ও দিরাই থানার পুলিশের ভূমিকা নিয়ে নানা রকমের প্রশ্ন ছিল।  এই অপরাধে শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হককে বরখাস্ত ও  দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলামকে মৌলভীবাজারে বদলি করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর