স্লিভলেস ব্লাউজ পরে কী অপরাধ করেছি: ভাবনা

হাওর বার্তা ডেস্কঃ  ছোট ও  বড় পর্দার অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। লেখক হিসেবে আত্মপ্রকাশ করেছেন আগেই। এরই মধ‌্যে বেশ কটি বই প্রকাশিত হয়েছে তার। এবারো দুটি বই প্রকাশিত হয়েছে। প্রায়ই বইমেলায় যান তিনি। স্লিভলেস ব্লাউজ পরে বইমেলায় গিয়ে নেটিজেনদের বিতর্কের মুখে পড়েছেন এই অভিনেত্রী।

এ নিয়ে ভাবনা তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি লিখেছেন, ‘আমার দোষ আমি হাতাকাটা ব্লাউজ পরে বইমেলায় গিয়েছি? সত্যি! আমাদের নানি-দাদিরা এখনো হাতাকাটা ব্লাউজ পরে থাকেন। এই ছবি সবাই পোস্ট করছে, আমাকে নিয়ে বাজে কথা লিখছে। অশ্লীল বলছে!’

সময়ের সঙ্গে বদলে গেছে বিশ্ব। বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনেও পরিবর্তন এসেছে। তা স্মরণ করে ভাবনা লিখেছেন, ‘২০২১ সালে স্লিভলেস ব্লাউজ নিয়ে কথা বলতে হয়, এটা নিয়ে আমাকে হেয় করা হয় সোশ্যাল মিডিয়ায়। এর চেয়ে লজ্জার আর কিছু নেই! যদি এই পোশাক অশ্লীল হয়, তাহলে অশ্লীলতার সজ্ঞা বদলে গেছে কিংবা আমার জানা নেই।’

সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী আশনা হাবিব ভাবনার কয়েকটি ছবি ভাইরাল হয়েছে। তাতে দেখা যায়, শাড়ির সঙ্গে স্লিভলেস ব্লাউজ পরেছেন ভাবনা। আর এমন রূপে বইমেলায় পাঠক ও ভক্তদের অটোগ্রাফ দিচ্ছেন তিনি।

এবারের বই মেলায় ভাবনার একটি কবিতার বই প্রকাশিত হয়েছে। বইটির নাম ‘রাস্তার ধারের গাছটির কোনো ধর্ম ছিল না’। বইটিতে মোট ৫০টি কবিতা স্থান পেয়েছে। বইমেলায় পাঠক সমাবেশের স্টলে পাওয়া যাচ্ছে বইটি। ২০১৮ সালে প্রকাশিত হয় তার প্রথম উপন্যাস ‘গুলনেহার’। এরপর প্রকাশিত হয় ‘তারা’ উপন্যাসটি।

ভাবনা এ পর্যন্ত বেশকিছু নাটক-টেলিফিল্মে অভিনয় করেছেন। ‘ভয়ংকর সুন্দর’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় নাম লেখান তিনি। সিনেমাটি গত বছর সারাদেশে মুক্তি পায়। অনিমেষ আইচ পরিচালিত এ সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন কলকাতার পরমব্রত চ্যাটার্জি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর