,

ঢাকা, না’গঞ্জ গাজীপুরে ৫৩ লাখ টাকা জরিমানা

পরিবেশ ও প্রতিবেশগত ক্ষতিসাধনের জন্য ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরের ৫ কারখানা ও একটি প্রতিষ্ঠানকে ৫৩ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

দূষণবিরোধী অভিযানের কার্যক্রম হিসেবে বৃহস্পতিবার(২৮ মে’২০১৫) তারিখ পরিবেশ অধিদপ্তরের পরিচালক(মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট) মোঃ আলমগীর এ জরিমানা করেন।

এর আগে পরিবেশ অধিদপ্তর, সদর দপ্তর, ঢাকায় তার কার্যালয়ে ঢাকা, নরসিংদী, নারায়ণগঞ্জ ও গাজীপুর জেলার ৬টি কারখানার মালিক/প্রতিনিধিকে তলব করে শুনানি গ্রহণ করেন।

অধিদপ্তরের সহকারী পরিচালক হাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

অধিদপ্তরের তথ্য মতে, পরিবেশগত ছাড়পত্র নবায়ন ছাড়া এবং ইটিপি নির্মাণ ব্যতিত কারখানা পরিচালনার দায়ে(১) ক্যাপিটাল পেপার অ্যান্ড পাল্প ইন্ডাঃ লিঃ, সাস্তানপাড়া, পলাশ, নরসিংদী-কে ৩০ লাখ টাকা; একই অপরাধে (২) পারফেট্টি ভ্যানমেলে বাংলাদেশ প্রাঃ লিঃ, কেওয়া, শ্রীপুর, গাজীপুর-কে ৫ লাখ টাকা; (৩) নর্প নিট ইন্ডাঃ লিঃ(ইউনিট-২), ৯৩ ইসলামপুর, কড্ডা, গাজীপুর-কে ৭ লাখ টাকা; (৪) কালার টেক্স স্টেডিয়াম, নয়ামাটি, কুতুবপুর, ফতুল্লা, নারায়ণগঞ্জ-কে ৬ লাখ টাকা; (৫) সুমন ডাইং, শ্যাপুর কদমতলী শিল্প এলাকা, ঢাকা-কে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া পরিবেশগত ছাড়পত্র গ্রহণ ছাড়া ১৪ তলা আবাসিক কাম বাণিজ্যিক ভবন পরিচালনা করার অপরাধে সীমা ব্লোসার, ধানমন্ডি ঢাকাকে -কে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর