,

3

রাতে মেসি-এমবাপ্পেদের রোমাঞ্চকর লড়াই

হাওর বার্তা ডেস্কঃ বার্সেলোনা-পিএসজির খেলার মধ্য দিয়ে মাঠে গড়াচ্ছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬ এর লড়াই। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাতে বার্সেলোনা ও পিএসজির সঙ্গে আ রেক ম্যাচে লড়বে আরবি লাইপজিগ ও লিভারপুল। বাংলাদেশ সময় রাত দুইটায় মাঠে গড়াবে ম্যাচ দুটি।

তবে মাঠে নামার আগেই পিএসজি শিবিরে দুঃসংবাদ। দলের সেরা তারকা ফুটবলার নেইমার জুনিয়র ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন মাস খানেকের জন্য। এছাড়াও থাকছেন না ডি মারিয়া, শঙ্কা আছে মার্কো ভেরাত্তিকে নিয়েও।

ইনজুরির দিক দিয়ে পিছিয়ে নেই বার্সেলোনাও। দলের তরুণ তারকা আনসু ফাতি ইনজুরিতে পড়ে দীর্ঘ সময় মাঠের বাইরে। ফিলিপ কুতিনহোও খেলতে পারবেন না। নতুন করে এই তালিকায় নাম লিখিয়েছেন অ্যারাহো, আরও থাকছেন না সার্জি রবের্তোও।

সব মিলিয়ে দুই দলেই ইনজুরির ছোবল পড়েছে সমানভাবে। তবে এরপরেও চ্যাম্পিয়নস লিগের এই ম্যাচকে ঘিরে বাড়তি উন্মাদনা দুই দলের সমর্থকদের মাঝেই।

বার্সা কোচ রোনাল্ড কোম্যান বেশ আত্মবিশ্বাসী হয়েই জানিয়েছেন, তাঁর দল ইউরোপের যেকোনো দলকেই হারানোর সক্ষমতা রাখে। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কোম্যান জানান, ‘আমাদের দল অনেক ভালো কাছে। দলের প্রত্যেকটা খেলোয়াড় দুর্দান্ত ফর্মে আছে, তারা সবাই মানসিক ও শারীরিকভাবে ভালো আছে।’

এদিকে চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬ এর লড়াই শুরুর আগে দুর্দান্ত ফর্মের আভাস দিয়েছেন লিওনেল মেসি। বার্সার জার্সি গায়ে শেষ ১০ ম্যাচে ১১টি গোল করে তাঁর ফর্মের জানান দিয়েছেন। অন্যদিকে পিএসজি নিজেদের শেষ পাঁচ ম্যাচের মধ্যে চারটিতে জিতে বেশ ফুরফুরে মেজাজেই আছে।

পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো আশা করছেন ন্যু ক্যাম্প থেকে তাঁর দলই জয় নিয়ে ফিরবেন। আর নেইমারকে ছাড়াও যে তাঁর দল কতটা শক্তিশালী সেটাই দেখাবে। বার্সার মাঠে ৬-১ গোলের ব্যবধানে হারের ম্যাচটি এখনও পোড়ায় পিএসজিকে। তবে এখন পিএসজি বদলে যাওয়া এক দল জানান পচেত্তিনো। তিনি বলেন, ‘আমি অনেক শান্ত আছি, পিএসজি এখন অনেক আলাদা একটি দল। যেটা হয়েছে সেটা তো আর মুছে ফেলা সম্ভব নয় কিন্তু আমরা ভবিষ্যতের দিকে তাকিয়ে আছি। এবং আমরা সামনের দিকগুলো পরিবর্তন করতে চাই।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর