টিম বাস মিস করে ম্যারাডোনার সঙ্গে দেখা হয়ে যায় নেইমারের

হাওর বার্তা ডেস্কঃ সদ্য প্রয়াত ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনার সঙ্গে বিশ্বের সবচেয়ে দামি খোলোয়াড় নেইমারের প্রথম সাক্ষাতটাই হয়েছিল নাটকীয়ভাবে। টিম বাস মিস করায় নেইমার আচমকাই দেখা পেয়ে যান আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তীর। সেই  অবিস্মরণীয় মুহূর্তের কথা জানিয়েছেন নেইমার নিজেই।

এখন প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি) তারকা নেইমার তখন ব্রাজিলিয়ান ক্লাব স্যান্টোসের সবে খেলা শুরু করেছেন। সালটা ২০০৯। ব্রাজিল ও আর্জেন্টিনার সাবেক তারকাদের মধ্যে একটি প্রদর্শনী ম্যাচে খেলতে নেমেছিলেন ম্যারাডোনা।

ম্যাচ শুরু হওয়ার আগের ঘটনার কথা জানিয়ে নেইমার বলেন, ‘ব্রাজিলের টিম বাস ভর্তি হয়ে গিয়েছিল। আমি ওই বাসে উঠতে পারিনি। আমাকে আর্জেন্টিনার বাসে তুলে দেওয়া হয়। আর্জেন্টিনার দু’জন প্লেয়ার সামনের সারিতে বসেছিলেন। এক জন আলেসান্দ্রো মানকুসো। অন্যজন ম্যারাডোনা। ওরা আমাকে কাছে ডেকে নেন। আমার সঙ্গে খুব ভাল ব্যবহার করেছিলেন। তখন আমার ১২-১৩ বছর বয়স। সেই সাক্ষাতের কথা আমি কোনো দিন ভুলতে পারব না। তারপর অবশ্য ম্যারাডোনার সঙ্গে আমার খুব বেশি সাক্ষা়ৎ হয়নি।’

সেদিন ছোট্ট নেইমারকে এভাবেই বুকে জড়িয়ে নিয়েছিলেন ফুটবল ঈশ্বর ম্যারাডোনা।

সেদিন ছোট্ট নেইমারকে আর্জেন্টিনার লকার রুমে নিয়ে গিয়েছিলেন ম্যারাডোনা। নেইমার বলেন, ‘ম্যারাডোনার সঙ্গে ছবিও তুলেছিলাম। আমাকে ডেকে নিয়ে গিয়ে উনি নিজেই ছবি তোলেন। ওই স্মৃতি আমার পক্ষে ভোলা সম্ভব নয়।’

বুধবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে পিএসজি ৩-১ হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। জোড়া গোল করেন ব্রাজিলীয় তারকা। গোলের পরে ম্যারাডোনাকে শ্রদ্ধা জানিয়েছেন নেইমার। বলেন, ‘ফুটবলার ম্যারাডোনা সবার আইকন। আমারও আদর্শ উনি। একজন অ্যাথলেট, ফুটবলার হিসেবে আমি ম্যারাডোনাকে শ্রদ্ধা করি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর