,

22

মিঠামইনে মহিষারকান্দি আজিজ-মায়মুনা ট্রাস্টের বৃত্তি প্রদান

হাওর বার্তা ডেস্কঃ মিঠামইন উপজেলার মহিষারকান্দি আজিজ-মায়মুনা জনকল্যাণ ট্রাস্ট দরিদ্র ছাত্রী বৃত্তি কর্মসূচির আওতায় ধলাই-বগাদিয়া উচ্চ বিদ্যালয়ের পাঁচ ছাত্রীকে বৃত্তি প্রদান করেছে।

শুক্রবার (২৭ নভেম্বর) দুপুরে ধলাই-বগাদিয়া উচ্চ বিদ্যালয়ে পাঁচ ছাত্রীর হাতে বৃত্তির টাকা হস্তান্তর করা হয়।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. নূরুল হক ভূঁইয়ার সভাপতিত্বে ট্রাস্টের নির্বাহী পরিচালক বিনিয়োগ বোর্ডের সাবেক পরিচালক প্রকৌশলী মো. এনায়েতুর রহমান ছাত্রীদের হাতে বৃত্তির নগদ টাকা তুলে দেন।

এতে উপস্থিত ছিলেন হাওরের সন্তান লেখক ও গবেষক ড. হালিম দাদ খান, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য মো. আলী আজগর ভূঁইয়া ও শাহা আলম মীর, শিক্ষক-কর্মচারিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উপকারভোগী শিক্ষার্থীরা হলো, রাফেজা আক্তার, আরবি আক্তার, সাদিয়া আক্তার প্রত্যাশা, আফরোজা আক্তার জুঁই ও অনিকা আক্তার ময়না।

তারা জানায়, প্রতি মাসে ৫শ’ টাকার এ বৃত্তি তাদের শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখছে।

আজিজ-মায়মুনা জনকল্যাণ ট্রাস্টের যাত্রা শুরু হয় ২০১৪ সালে। এর চেয়ারম্যান হলেন কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান।

নির্বাহী পরিচালক প্রকৌশলী মো. এনায়েতুর রহমান জানান, ক্ষুদ্রতম প্রয়াস থেকে মিঠামইন উপজেলায় নারী শিক্ষাকে উৎসাহিত ও সহযোগিতা করার লক্ষ্যে প্রতি বছর ২২ জন দরিদ্র ছাত্রীকে এ বৃত্তি দেয়া হচ্ছে।

এর মধ্যে স্কুল-মাদরাসা, কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্রীও রয়েছে মন্তব্য করে ভবিষ্যতে সহায়তার পরিধি আরও বাড়বে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর