মুহাম্মদকে ভালোবাসি’ লেখা মাস্ক পরে সংসদে কসোভোর এমপি

হাওর বার্তা ডেস্কঃ আমি মুহাম্মদকে ভালোবাসি’ লেখা মাস্ক পরে সংসদ অধিবেশনে অংশগ্রহণ করে মহানবী (সা.)-এর অবমাননার প্রতিবাদে অংশগ্রহণ করেন কসোভোর একজন সংসদ সদস্য।

গতকাল রবিবার (২৫ অক্টোবর) কসোভো সংসদের সাধারণ অধিবেশনে অংশগ্রহণ করেন সেল্ফ ডিটারমিনেশন মুভমেন্টের সদস্য ইমান আর রহমানি।

এমন মাস্ক পরিধান করার দুটি কারণ উল্লেখ করে আর রহমানি বলেন, ‘ফ্রান্সে নিযুক্ত কসোভোর রাষ্ট্রদূত ক্যান্ড্রিম গাসি মহানবী মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র সংবলিত একটি অগ্রহণযোগ্য প্রতিবেদন বিতরণ করেছেন। কিন্তু আমাদের প্রতিষ্ঠান তার এ কাজের কোনো প্রতিবাদ করেনি। আমার দ্বিতীয় উদ্দেশ্য হলো, এ কথার জানান দেওয়া যে আমরা এখন মহানবী (সা.)-এর জন্মের মাস অতিবাহিত করছি।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে মাস্ক পরিহিত নিজের ছবি প্রকাশ করে তিনি ক্যাপশনে আর রহমানি লেখেন, ‘প্রশান্তি ও কোমলতার সঙ্গে প্রতিবাদ। অবজ্ঞা বা অবমাননা কোরো না। মহানবী মুহাম্মদ (সা.) মানবজাতির মুক্তির দূত।’

গাসি এক ফেসবুক অ্যাকাউন্টে জানান যে পোস্টের মাধ্যমে অনেকে আঘাত পাওয়ায় তিনি অত্যন্ত দুঃখিত। বিষয়টি সম্পর্কে বিস্তারিত কিছু জানতেন না তিনি।

গত ১৯ অক্টোবর ফ্রান্সের ‘লি ফেগারো’ পত্রিকায় সম্প্রতি শিক্ষকের শিরশ্ছেদ ঘটনার ধারাবাহিক বিবরণী উল্লেখ করা হয়। প্রতিবেদনে চার্লি এবদো পত্রিকায় প্রকাশিত মহানবীর ব্যঙ্গচিত্রের দুটি ছাপা হয়।

আর রহমানি বলেন, অবমাননাকর কাজের জন্য গাসিকে রাষ্ট্র ও জনগণের কাছে জবাবদিহিতা করতে হবে। কারণ তাঁর বেতন দেওয়া জনগণ তাদের বিশ্বাসে আঘাত হানে এমন কাজ সমর্থন করে না।

সূত্র : আনাদোলু এজেন্সি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর