মুজিববর্ষে সংসদ অধিবেশন: রাষ্ট্রপতির ভাষণের খসড়া অনুমোদন

হাওর বার্তা ডেস্কঃ মুজিববর্ষ উপলক্ষে একাদশ জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে রাষ্ট্রপতির প্রদেয় ভাষণের সংশোধিত খসড়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। গণভবন প্রান্ত থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মন্ত্রিসভায় অনুমোদন পাওয়ার পর এটি প্রধানমন্ত্রীর মাধ্যমে রাষ্ট্রপতির কাছে যাবে। এরপর সংসদে রাষ্ট্রপতি এই ভাষণটি দেবেন। এটি গত ২২ মার্চ দেয়ার কথা ছিল। কোভিড-১৯ এর কারণে তখন এটি স্থগিত হয়ে যায়। এটাকে বর্তমান প্রেক্ষাপটে একটু মডিফাই করা হয়েছে।

ভাষণে প্রধানত বঙ্গবন্ধুর জীবন, রাজনৈতিক দর্শন ও তার কর্মের দিক আলোকপাত করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এছাড়া কোভিড-১৯ এর সময় সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ ও কীভাবে এই ভাইরাস মোকাবিলা করা হয়েছে সে বিষয়গুলোও উল্লেখ করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব আরো বলেন, মহামারির মধ্যে সরকার ও রাষ্ট্র যে উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখতে পেরেছে, অর্থনীতির চাকা সচল রেখেছে- সেই বিষয়গুলোও রাষ্ট্রপতির ভাষণে রয়েছে।

উল্লেখ্য, মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠক সাধারণত প্রতি সোমবার অনুষ্ঠিত হয়ে থাকে। দুর্গাপূজার কারণে আগামীকাল সোমবার সরকারি ছুটি। তাই চলতি সপ্তাহের মন্ত্রিসভার বৈঠক একদিন এগিয়ে আজ অনুষ্ঠিত হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর