,

55

যে বয়সে পিতার কোলে বসে খেলা করার কথা ছিল সে বয়সে পিতাকে হারিয়েছি-ডা:সৈয়দা লিপি এমপি

হাওর বার্তা ডেস্কঃ মুক্তিযুদ্ধকালীন দেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা,আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, প্রয়াত জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ছোট বোন কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা:সৈয়দা জাকিয়া নূর লিপি বলেছেন,খুব ছোট বয়সে আমি পিতাকে হারিয়েছি।৩ রা নভেম্বর ১৯৭৫ সাল ছিল সেটা। ১ লা নভেম্বর আমরা যখন বাবাকে দেখতে জেল খানায় গেলাম বাবা বললেন “মা তুমরা মন খারাপ করো না।আমি চলে আসবো এইতো আর কয়েকদিন”। এই কথা শুনে আমরা খুশি মনে বাড়ি ফিরলাম। ৩ রা নভেম্বর ভোর বেলা আমরা জেল খানার পাগলা ঘন্টি শুনতে পেলাম। দুপুর বেলা বাসা থেকে জেলখানায় খাবার গেল ভাত আর পাবদা মাছের ঝোল। আমাদের খাবার ফেরত দেয়া হল। তারপরের দিন ও খাবার ফেরত দেয়া হল। আমরা ভয় পেলাম অনেক। বুজতে পারলাম কিছু একটা ঘটেছে। ৫ ই নভেম্বর আমাদের পিতা আমাদের মাঝে ফিরে আসলেন মিথর দেহ নিয়ে লাশ হয়ে।
বাবাকে হারানোর পর খুব কস্ট করে আমার মা আমাদের বড় করেছেন। আমার মা মাত্র ৪০ বছর বয়সে আমাদের ৬ ভাই বোনকে নিয়ে বিধবা হয়েছিলেন। আমাদের মা আমাদের সব ভাই বোনকে প্রতিষ্ঠিত করেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে আমার পিতা দেশের অস্থায়ী রাষ্ট্রপতি হয়ে কাজ করে গেছেন। জননেত্রী শেখ হাসিনা আমার ভাই সৈয়দ আশরাফুল ইসলামকে যে দ্বায়িত্ব দিয়েছিলেন তিনি তা অক্ষরে অক্ষরে পালন করেছেন।
গত শনিবার নাফিসা নজরুল ফাউন্ডেশনের উদ্যোগে যশোদল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে এ কথা গুলো বলেন কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা:সৈয়দা জাকিয়া নূর লিপি। তিনি আরো বলেন,মানুষের কল্যাণে আমার পিতা জীবন দিয়েছেন।
আমার ভাই যুদ্ধে গিয়েছিলেন দেশের মানুষের জন্য।
জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছেন। আমরা তার হাতকে শক্তিশালী করতে সহযোগীতা করে যাব।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি এড.কামরুল আহসান শাহজাহান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. এম এ আফজল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত পরিচালক ডা: হেলাল উদ্দিন,সিভিল সার্জন ডা: মুজিবুর রহমান,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড.আতাউর রহমান,কিশোরগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি প্রকৌশলী আলহাজ্ব মো. শরীফুল ইসলাম শরীফ,উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদির মিয়া প্রমুখ।
ফ্রি মেডিকেল ক্যাম্প ও ক্রীড়া সামগ্রী বিতরণ শেষে কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা:সৈয়দা জাকিয়া নূর লিপি কিশোরগঞ্জ সদর ও হোসেনপুরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন ও হিন্দু সম্প্রদায়ের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর