ব্যাট করতে নেমেই উইকেট হারাল প্রোটিয়ারা

ইংল্যান্ডের বিক্ষে প্রথম দুই টেস্টের প্রথমটিতে পরাজয়, দ্বিতীয়টি ড্র। অধিনায়কত্বই ছেড়ে দিলেন হাশিম আমলা। নতুন অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের নেতৃত্বে শুরু হলো দক্ষিণ আফ্রিকা টেস্ট দলের নতুন অভিযান। আপাতত চার ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয়টিতে ঘুরে দাঁড়ানোর মিশন স্বাগতিক প্রোটিয়াদের সামনে।

জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে সে লক্ষ্যে শুরুতেই কিন্তু হোঁচট খেয়ে গেলো দক্ষিণ আফ্রিকা। টস জিতে প্রথমেই ব্যাট করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খেয়েছে প্রোটিয়ারা। দ্রুত হারাতে হয়েছে ওপেনার স্টিয়ান ফন জিলের উইকেট।

দলীয় ৪২ রানের মাথায়, ব্যাক্তিগত ২১ রানে আউট হয়ে যান ফন জিল। ইংলিশ পেসার বেন স্টোকসের বলে উইকেটের পেছনে জনি ব্যারেস্টর হাতে ক্যাচ দিতে বাধ্য হন প্রোটিয়া ওপেনার। এ রিপোর্ট লেখার সময় দক্ষিণ আফ্রিকার রান ২২.৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৬২ রান। উইকেটে রয়েছেন ডিন এলগার ২৬ রানে এবং হাশিম আমলা ৬ রানে।

মাঠে নামার আগেই হোঁচট খেতে হয়েছিল দক্ষিণ আফ্রিকাকে। হঠাৎই চোটে পড়েন কুইন্টন ডি কক। তার পরিবর্তে জরুরী ভিত্তিতে ডেকে পাঠানো হয় ড্যান ভিলাসকে। ম্যাচ শুরুর কিছুক্ষণ আগেই জোহানেসবার্গে উড়ে আসেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এছাড়া অবশ্য আর কোন দলে কোন পরিবর্তণ নেই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর