,

বিএনপিই বিদেশি প্রভুদের খুঁজে বেড়ায় : হানিফ

”আওয়ামী লীগ কখনোই বিদেশি প্রভুদের দিকে তাকিয়ে থাকেনি এবং তাকিয়ে দেখার সময়ও নেই। বিদেশি প্রভুদের বিএনপি খুঁজে বেড়ায়।” আজ শনিবার সকাল সাড়ে ১১টায় কুষ্টিয়ায় নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপি নেতা লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমানকে উদ্দেশ করে এ কথা বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। সেএ সময় সেখানে সাংবাদিকরাও উপস্থিত ছিলেন।

হানিফ বলেন, ”খালেদা জিয়াসহ তার দলের নেতারা বিদেশি প্রভুদের কাছে ধরনা দিয়ে বেড়াচ্ছেন। তাদের মুখে এসব কথা শোভা পায় না। বিএনপির শীর্ষপর্যায়ের নেতাদের ন্যূনতম লজ্জাবোধ থাকলে অন্যকোনো রাজনৈতিক দল বিদেশি প্রভুদের দিকে তাকিয়ে আছে- এ ধরনের মন্তব্য করার সাহস পেত না।”

আওয়ামী লীগের এ শীর্ষনেতা বলেন, ”আজকে বিএনপির ভেতর থেকেই তাদের নেতৃত্ব পরিবর্তনের কথা উঠছে। সন্ত্রাসী ও নাশকতামূলক দুর্নীতিবাজ নেতাদের নিয়ে বিএনপি ভবিষ্যতে খুব একটা এগুতে পারবে না। নেতৃত্বের পরিবর্তন না হলে একসময় তাদের অবস্থা হবে মুসলিম লীগের মতো।”

মানবপাচার প্রসঙ্গে হানিফ বলেন, ”ইতিমধ্যে মানবপাচারের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। অনেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। সরকারের কঠোর মনোভাবের কারণেই তারা এখন প্রকাশ্যে নেই।”

তিনি জানান, ”পাচার হওয়াদের মধ্যে যারা অমানবিক অবস্থায় আছে তাদেরকে উদ্ধার করে দেশে ফিরিয়ে এনে পুনবার্সন করার জন্য সরকার যথেষ্ট চেষ্টা চালাচ্ছে।”

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’র আসন্ন বাংলাদেশ সফর প্রসঙ্গে হানিফ বলেন, ”আমাদের দুই দেশের মধ্যে বিদ্যমান যেসব সমস্যা আছে, সবগুলোই সমাধান করতে পারবো।”

এ সময় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসগর আলী, জেলা যুবলীগের আহ্বায়ক রবিউল ইসলাম, দৌলতুপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শরিফ উদ্দিন রিমনসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর