লাখো মুসল্লির ঢল বরেণ্য আলেম আল্লামা আনোয়ার শাহের জানাজায়

হাওর বার্তা ডেস্কঃ দেশের প্রখ্যাত আলেম কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব ও আল-জামিয়াতুল ইমদাদিয়া কিশোরগঞ্জ-এর মহাপরিচালক আল্লামা আযহার আলী আনোয়ার শাহ এর নামাজে জানাজা বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুর ২টায় কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে। জানাজায় পাঁচ লক্ষাধিক মানুষের ঢল নেমেছিল।

নামাজে জানাজা শেষে শোলাকিয়া বাগে জান্নাত কবরস্থানের মরহুমের পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

এর আগে নামাজে জানাজায় অংশ নিতে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ফজরের নামাজের পর থেকেই মুসল্লিদের ঢল নামে শোলাকিয়া ঈদগাহ ময়দান অভিমুখে। সকাল ১০টার দিকেই পূর্ণ হয়ে যায় সাত একর আয়তনের বিশাল ঐহিত্যবাহী মাঠটি।

সকাল পৌনে ১১টায় আল্লামা আযহার আলী আনোয়ার শাহ এর লাশ শোলাকিয়া ঈদগাহ ময়দানে নিয়ে যাওয়া হয়। সেখানে শ্রদ্ধাভাজন এই আলেমকে অশ্রুসিক্ত নয়নে শেষবারের মতো একনজর দেখেন লাখো মানুষ।

নামাজে জানাজার আগে পরিবারের পক্ষ থেকে মরহুমের জন্য মাগফিরাত কামনা করে দোয়া চান আল্লামা আযহার আলী আনোয়ার শাহ এর ছোট ভাই ভাই আল জামিয়াতুল ইমদাদিয়ার ভাইস প্রিন্সিপাল সাব্বির হোসেন রশিদ এবং ছোট ছেলে আনজার শাহ তানিম।

এছাড়া দোয়া কামনা করে সংক্ষিপ্ত বক্তব্য দেন, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ‍কৃষিবিদ মো. মশিউর রহমান হুমায়ুন, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান এবং দেশের বিশিষ্ট আলেম-ওলামাগণ।

পরে আল্লামা আযহার আলী আনোয়ার শাহ এর ছোট ছেলে আনজার শাহ তানিম এর ইমামতিতে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর