নিরাপত্তাহীনতা ও অসহিষ্ণুতার বিরুদ্ধে সোচ্চার হোন

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল(মার্কসবাদী) সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী এক বিবৃতিতে বগুড়ার শিবগঞ্জে শিয়া মসজিদে নামাজরতদের ওপর বন্দুকধারী হামলাকারীদের গুলিতে মসজিদের মুয়াজ্জিন নিহত ও কয়েকজন আহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছেন এবং অবিলম্বে ঘাতকদের গ্রেপ্তার-বিচার দাবি করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, অগণতান্ত্রিক মহাজোট সরকারের গণবিরোধী শাসনে দেশে মানুষের জীবনের নিরাপত্তা নেই। এই সুযোগে ইসলামী উগ্রবাদী গোষ্ঠীগুলো ধর্মীয় অসহিষ্ণুতা ও সন্ত্রাসবাদী রাজনীতির বিস্তার ঘটাতে উঠে-পড়ে লেগেছে। এর প্রাথমিক শিকার হচ্ছে সংখ্যালঘু সম্প্রদায় ও ভিন্নমতাবলম্বীরা। এর আগেও ঢাকার হোসেনী দালানে শিয়া মুসলিমদের ওপর বোমা হামলায় দুইজন নিহত হয়েছে, খ্রীস্টান ধর্মযাজক হত্যার চেষ্টা হয়েছে।

গতকালই আবার রংপুর এলাকার পাদ্রীদের হত্যার হুমকি দিয়ে চিাঠ পাঠানো হয়েছে। গত কয়েকমাস ধরে ব্লগার-প্রকাশক হত্যা, মাজার ও সুফিপন্থীদের খুন করা, বিদেশি নাগরিক হত্যা ও পুলিশ খুন ধারাবাহিক ও পরিকল্পিত এসব ঘটনার পরও সরকার এসবকে বিচ্ছিন্ন ঘটনা বলে দাবি করে এসেছে। আক্রান্তদের নিরাপত্তা বিধানের দায়িত্ব পালন না করে বরং এসব ঘটনা থেকে সরকার রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করেছে।

সরকারের দায়িত্বহীনতা ও মৌলবাদী জঙ্গীগোষ্ঠীর বর্বরোচিত হত্যাকান্ডের ফলে সৃষ্ট নৈরাজ্যকর পরিস্থিতির সুযোগে বাংলাদেশে সাম্রাজ্যবাদী নানা ষড়যন্ত্রের ক্ষেত্র সৃষ্টি হচ্ছে। ফলে, জনগণকেই আজ নিরাপত্তার দাবিতে, মৌলবাদী ধ্যান-ধারণা ও সন্ত্রাসবাদী গোষ্ঠীর বিরুদ্ধে সোচ্চার হতে হবে। একইসাথে সাম্রাজ্যবাদী শক্তি যারা সন্ত্রাসবাদকে নিজেদের স্বার্থে কাজে লাগায় তাদের অপতৎপরতা সম্পর্কে সতর্ক থাকতে হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর