বিশ্ব পর্যটন দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস-২০২০ উপলক্ষ্যে বাণী প্রদান করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি তার বাণীতে বলেছেন: “বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও বিশ্ব বিস্তারিত..

কৃষকদের আশা জাগাচ্ছে ভাসমান বীজতলা

হাওর বার্তা ডেস্কঃ চারদফা বন্যা ও জলাবদ্ধতার কারণে নীলফামারীতে আমনের বীজতলা কয়েকবার নষ্ট হয়ে যায়। এ অবস্থায় কৃষি বিভাগ ভাসমান বীজতলা তৈরি করতে কৃষকদের উদ্বুদ্ধ করেন। সেই বীজতলাই এখন আশা বিস্তারিত..

চাকরি হারাচ্ছেন ডোপ টেস্টে পজিটিভ ২৬ পুলিশ সদস্য

হাওর বার্তা ডেস্কঃ ডোপ টেস্টে পজিটিভ পুলিশের ২৬ সদস্যকে চাকরিচ্যুতের প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। শনিবার সকালে মিরপুরে ডিএমপির ট্রাফিক মিরপুর বিভাগের বিস্তারিত..

নির্বাচনের ফল জানতে কয়েক মাস লাগতে পারে : ট্রাম্প

হাওর বার্তা ডেস্কঃ আপনি কি অঙ্গীকার করছেন যে নির্বাচনের পরে শান্তিপূর্ণভাবে ক্ষমতার হস্তান্তর হবে?” আমেরিকার মত দেশের রাজনীতিতে ক্ষমতাসীন প্রেসিডেন্টকে এ প্রশ্ন করলে তার একটাই উত্তর পতে পারে বলেই মনে বিস্তারিত..

দেশকে বাঁচিয়ে উন্নয়নের পথে এনেছেন প্রধানমন্ত্রী: পররাষ্ট্রমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, এক সময় দেশ দুর্নীতিতে বার বার চ্যাম্পিয়ন হয়েছে, এর হাত থেকে দেশকে বাঁচিয়ে উন্নয়নের পথে এনেছেন আজকের প্রধানমন্ত্রী। বঙ্গবন্ধু ও তার বিস্তারিত..

উত্তম চরিত্র ও গুণ লাভে যেসব দোয়া পড়বেন মুমিন

হাওর বার্তা ডেস্কঃ আল্লাহ তাআলা কুরআনুল কারিমে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের চারিত্রিক গুণাবলির ব্যাপারে ঘোষণা দিয়ে বলেন- وَإِنَّكَ لَعَلى خُلُقٍ عَظِيمٍ ‘আর অবশ্যই আপনি মহান চরিত্রের অধিকারী।’ (সুরা কালাম বিস্তারিত..

এক দশক পর নতুন সংস্করণে উইকিপিডিয়া

হাওর বার্তা ডেস্কঃ প্রায় এক দশক পর নতুন সংস্করণ আনতে যাচ্ছে উইকিপিডিয়া। এক ব্লগ পোস্টে এ তথ্য জানিয়েছেন উইকিমিডিয়া ফাউন্ডেশনের পরিচালক ওলগা ভাসেলিভা। সিএনএন’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, ডেস্কটপ বিস্তারিত..

দুর্লভ জীব-বৈচিত্র্যের এক স্বর্গরাজ্য

হাওর বার্তা ডেস্কঃ অনেকগুলো আগ্নেয় দ্বীপের সমন্বয়ে গঠিত একটি দ্বীপপুঞ্জ। প্রশান্ত মহাসাগরে বিষুব রেখার দুই পাশ জুড়ে ছড়িয়ে থাকা এই দ্বীপগুলো মহাদেশীয় ইকুয়েডর থেকে ৯৭২ কিলোমিটার পশ্চিমে অবস্থিত। বর্তমানে এটি বিস্তারিত..

অনিশ্চিত অপেক্ষায় ক্রিকেটারদের বিশ্রাম

হাওর বার্তা ডেস্কঃ শ্রীলঙ্কা সফর নিয়ে অনিশ্চয়তার মাঝেও কোমর বেঁধে অনুশীলন করছিলেন ক্রিকেটাররা। ঘাম ঝরানো একেকটি সেশন বলে দিচ্ছিল, তারা মাঠে ফিরতে উৎগ্রীব। তামিম, মুশফিক, মাহমুদউল্লাহদের নিবেদনে ছিল না ঘাটতি। বিস্তারিত..

তৈরি হচ্ছে শিক্ষার্থীদের প্রমোশন গাইডলাইন

হাওর বার্তা ডেস্কঃ সুস্বাদু লাল রঙের গাজর দিয়ে তৈরি করা যায় হালুয়া ও পায়েশ। আজ আপনাদের জানাবো গাজর দিয়ে সুস্বাদু পুডিং কীভাবে তৈরি করা যায়। আসুন জেনে নিই কীভাবে তৈরি বিস্তারিত..