,

10

অনিশ্চিত অপেক্ষায় ক্রিকেটারদের বিশ্রাম

হাওর বার্তা ডেস্কঃ শ্রীলঙ্কা সফর নিয়ে অনিশ্চয়তার মাঝেও কোমর বেঁধে অনুশীলন করছিলেন ক্রিকেটাররা। ঘাম ঝরানো একেকটি সেশন বলে দিচ্ছিল, তারা মাঠে ফিরতে উৎগ্রীব। তামিম, মুশফিক, মাহমুদউল্লাহদের নিবেদনে ছিল না ঘাটতি। প্রস্তুতিতে প্রত্যেকেই পাবেন লেটার মার্কস।

শ্রীলঙ্কা সফর নিয়ে ধোঁয়াশা কাটেনি। সফর হবে কিনা নিশ্চিত বলতে পারছে না দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ।   ক্রিকেট শ্রীলঙ্কা থেকে আসেনি ভালো খবর। সফর ঝুলে থাকায় ক্রিকেটারদের অনুশীলনে বিরতি দিয়েছে বিসিবি। রোববার থেকে তিনদিন বিশ্রামে থাকবেন ক্রিকেটাররা। তবে হোটেলে আইসোলেশনেই থাকতে হবে তাদের।
শনিবার জাতীয় দলের নির্বাচক, টিম ম্যানেজমেন্ট প্রতিনিধি ও বিসিবির প্রধান নির্বাহীকে নিয়ে আলোচনায় বসেছিলেন ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান। সফর নিয়ে সিদ্ধান্ত না আসায় দল নিয়ে ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা করেছেন নীতিনির্ধারকরা।

জানা গেছে, টিম ম্যানেজমেন্ট থেকেই বিরতির প্রস্তাব দেয়া হয়। ক্রিকেটাররাও চাচ্ছেন দীর্ঘ সময়ের পর একটি বিরতি। তাদের চাওয়া মতোই সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট পরিচালনা বিভাগ। আকরাম খান বলেন, ‘আমরা তিন দিনের বিরতি দিয়েছি। তারপর আবার আমরা অনুশীলন চালাব। আশা করছি দুই-তিনদিনের মধ্যে উত্তরটা আসবে শ্রীলঙ্কা থেকে।’

রোববার শ্রীলঙ্কায় উড়াল দেয়ার কথা ছিল জাতীয় দলের। কিন্তু সফর চূড়ান্ত না হওয়ায় সকল পরিকল্পনাই পিছিয়ে গেছে। এ অবস্থায় নতুন সিদ্ধান্ত নেয়ার পরিবর্তে ধীরস্থির মনোভাবে বিসিবির। ক্রিকেটারদের মানসিকভাবে চাঙ্গা রাখতে এ বিরতি দেয়া হয়েছে। তবে দীর্ঘ আইসোলেশন পিরিয়ড ক্রিকেটারদের জন্য বোঝা হচ্ছে না বলে দাবি আকরাম খানের।

‘আমরা আমাদের আগের পরিকল্পনাতেই আছি। সফর চূড়ান্ত হলে আমরা যাবো। নয়তো ভিন্ন পরিকল্পনা রয়েছে। এর মধ্যে তিনদিন বিরতি দিয়েছি। সফর না হলে তো সভাপতি (নাজমুল হাসান পাপন) বলেছেন, একটা ঘরোয়া টুর্নামেন্ট হবে। কাজেই আমাদের প্ল্যান এ, বি করাই আছে।’ – যোগ করেন আকরাম খান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর