সারা বাংলাদেশে মসজিদের সংখ্যা কত জেনে নিন

হাওর বার্তা ডেস্কঃ রাজধানী ঢাকা ‘মসজিদের শহর’ নামে সকলের কাছেই পরিচিত। কিন্তু সারাদেশে মোট কতটি মসজিদ রয়েছে তা হয়তো অনেকেরই জানা নেই। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান জানিয়েছেন, সারাদেশে মসজিদের সংখ্যা বিস্তারিত..

৭০ তলা কাঠের উঁচু ভবন তৈরির পরিকল্পনা

হাওর বার্তা ডেস্কঃ কাঠ দিয়ে বিশ্বের সবচেয়ে উঁচু ভবন তৈরির পরিকল্পনা করেছে জাপানের একটি কোম্পানি। ২০৪১ সালে জাপানের ৩৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভবনটি নির্মাণের পরিকল্পনা করেছে সুমিতোমো ফরেস্ট্রি নামের কোম্পানি। ডব্লিউ বিস্তারিত..

কিশোরগঞ্জের নতুন ডিসি হিসেবে নিয়োগ সারওয়ার মুর্শেদ চৌধুরী

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের নতুন ডিসি (জেলা প্রশাসক) হিসেবে নিয়োগ পেয়েছেন কৃষি মন্ত্রণালয়ের উপসচিব মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী। আজ মঙ্গলবার এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সিনিয়র সহকারী বিস্তারিত..

গ্রামের একই ৫ প্রতিবন্ধী ছেলেকে নিয়ে বিপাকে পড়েছেন মোজাম্মেলের পরিবার

হাওর বার্তা ডেস্কঃ দিনাজপুরের বোচাগঞ্জের লোহাগাঁও গ্রামের একই পরিবারের ৫ প্রতিবন্ধী ছেলেকে নিয়ে বিপাকে পড়েছেন মোজাম্মেলের পরিবার।  এদিকে ৫টি সন্তান শারিরীক প্রতিবন্ধী হিসেবে জন্ম নেওয়ায় গ্রামের কিছু মানুষ তাদের ভালো বিস্তারিত..

কলার খোসার এত গুণ জেনে নিন

হাওর বার্তা ডেস্কঃ কলার নানা পুষ্টিগুণের কথা সবার জানা। কিন্তু কলার খোসার পুষ্টিগুণ সম্পর্কে জানি কি? জানলে কিন্তু একটু অবাক হবেনই। কারণ, যে জিনিসটিকে আপনি ফেলনা মনে করছেন, সেটি আসলেই বিস্তারিত..

আজ বিশিষ্ট সমাজসেবক মুক্তিযোদ্ধা শামছুউদ্দিন আহম্মেদ এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী অনুষ্ঠান

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাকাউদ্দিন আহাম্মদ রাজনের পিতা ও বর্ষীয়ান আওয়ামীলীগ নেতা মরহুম মহিউদ্দিন আহাম্মদের জ্যৈষ্ঠ ছেলে বিশিষ্ট সমাজসেবক ও মুক্তিযোদ্ধা শামছুউদ্দিন আহম্মেদ এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ। বিস্তারিত..

কিশোরগঞ্জের হোসেনপুরে শ্রুতলিপি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের হোসেনপুরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষ্যে ১ম বারের মতো শ্রুতলিপি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল (১৯ ফেব্রুয়ারি) উপজেলা প্রশাসনের আয়োজনে পৌরসভার অন্তর্গত প্রাথমিক বিস্তারিত..

‘চামচঠুটি’ বিরল প্রজাতির বক

হাওর বার্তা ডেস্কঃ পদ্মায় পাখি পর্যবেক্ষণ এবং ফটোগ্রাফির জন্য সাতসকালে নৌকা নিয়ে রওনা হলাম। ঢাকা থেকে এসে অফিশিয়াল কাজের ফাকে সঙ্গী হয়েছেন বিশিষ্ট পাখি বিশেষজ্ঞ, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব  শ্রদ্ধেয় বিস্তারিত..

ইসলাম মাতৃভাষার প্রচারে কোনো বিকল্প নেই

হাওর বার্তা ডেস্কঃ ভাষা আল্লাহতায়ালার বিশেষ নিয়ামত। আল্লাহতায়ালা মানবজাতিকে দুনিয়াতে প্রেরণ করে অগণিত নিয়ামতরাজি দান করেছেন। এর মধ্যে ভাষা অন্যতম। ভাষা সম্পর্কে কোরআনে কারিমে ইরশাদ হয়েছে, ‘দয়াময় আল্লাহ, শিক্ষা দিয়েছেন কোরআন। বিস্তারিত..

এখন কেউ বাসায় আসলে খানাপিনার বদলে ওয়াইফাইয়ের খোঁজ নেয় : মোস্তাফা জব্বার

হাওর বার্তা ডেস্কঃ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আগে যখন কেউ বাসায় বেড়াতে আসতো তখন খানাপিনার খোঁজ নিতো। আর এখন বাসায় বেড়াতে এসে খোঁজ নেয় ওয়াইফাই ও এর পাসওয়ার্ডের। বিস্তারিত..