পৃথিবীর কোথাও এমন সরকারের নজির নেই : এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, জাতির বলতন্ত্রের কাছে আজ সবকিছুই স্তব্ধ হয়ে গেছে। দেশের মানুষ ভয়াবহ দুর্বিষহ জীবনযাপন করছে। কারো জীবনেই কোনো স্বস্তি নেই।

রোববার দুপুরে যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এরশাদ বলেন, দেশে এমনই সুশাসন চলছে যে, মায়ের গর্ভে থাকা শিশুরাও আজ রেহাই পাচ্ছে না। গুলিতে তাদেরও আহত হতে হচ্ছে। দিনদুপুরে শিশুকে পিটিয়ে হত্যা করা হচ্ছে। এসব গর্হিত কাজের সঙ্গে যারা জড়িত, ক্ষমতাসীন হওয়ায় পার পেয়ে যাচ্ছে তারা।

তার শাসনামলের ফিরিস্তি তুলে এরশাদ বলেন, এ অবস্থা থেকে উত্তরণে আজ জাতি জাতীয় পার্টির দিকে চেয়ে আছে। দেশ ও দেশের গণতন্ত্রের স্বার্থে জাতীয় পার্টির নেতাকর্মীদের এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে জাতীয় পার্টি ছাড়া এখন আর কেউ মাঠে নেই। অসহায় জনগণের পাশে একমাত্র আমরাই আছি। বিএনপি এখন শিয়ালের গর্তে পালিয়েছে। এ সুযোগে আওয়ামী লীগ লুটপাট আর দখলবাজিতে ব্যস্ত।

এরশাদ বলেন, দেশের মানুষের কল্যাণে বিএনপি-আওয়ামী লীগ কিছুই করছে না। রাজনৈতিক কর্মকাণ্ডের নামে কেবল বিবৃতি, বক্তব্য আর নিন্দা জানিয়ে ফের গর্তে ঢুকে যাচ্ছেন বিএনপির কতিপয় নেতা। আর আওয়ামী লীগ ব্যস্ত লুটপাটে।

তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, আমরাও জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানাই। তিনি বাংলাদেশের একজন মহান নায়ক। তবে তার মৃত্যুদিবসকে কেন্দ্র করে কেউ চাঁদাবাজি করলে আমাদের বড় কষ্ট হয়। এ দেশের ব্যবসায়ীরা ১৫ আগস্ট উপলক্ষে কী পরিমাণ চাঁদা দিয়েছে সেটি হয়তো আপনি জানেন না।

এরশাদ বলেন, বেগম খালেদা জিয়া নির্বাচনের আগে জনসভায় বলেছিলেন, তিনি ক্ষমতায় গেলে আমাকে জীবিত জেলে পাঠাবেন এবং মৃত বের করবেন। ভবিষ্যতে জাতি দেখতে পাবে কে জীবিত অবস্থায় জেলে ঢোকে আর কী অবস্থায় বের হয়।

তিনি বলেন, আমরা এমন সংসদীয় গণতন্ত্র চাইনি, যেখানে আইনের শাসন অনুপস্থিত থাকবে। মানুষের কথা বলার অধিকার থাকবে না। দেশে এখন এককেন্দ্রিক সরকার চলছে। পৃথিবীর কোথাও এমন সরকারের নজির নেই। ১৬ কোটি মানুষের প্রতিনিধি একজন হতে পারে না। দেশের জনগণের সুবিধার্থে প্রাদেশিক সরকার গঠন করতে হবে।

সম্মেলনে জাপা চেয়ারম্যান শরিফুল ইসলাম সরু চৌধুরীকে সভাপতি ও মিনহাজুল আবেদিনকে সাধারণ সম্পাদক করে যশোর জেলা জাতীয় পার্টির কমিটি ঘোষণা করেন। একই সঙ্গে আগামী দুই সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করতে নেতাদের নির্দেশ দেন।

সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি ও সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক শরিফুল ইসলাম সরু চৌধুরী।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের মহাসচিব জিয়াউদ্দীন আহমেদ বাবলু, সিনিয়র প্রেসিডিয়াম সদস্য পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, আলহাজ তাজ রহমান ও যুগ্ম-মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়া।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর