নারী প্রতিনিধি বাতিলের সুপারিশ ইসলামী ফ্রন্টের

হাওর বার্তা ডেস্কঃ নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে নতুন সুপারিশ করেছে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট। রাজনৈতিক দলের সর্বস্তরের কমিটিতে ৩৩ শতাংশ নারী প্রতিনিধি রাখার বিধান বাতিলের সুপারিশ করেছে তারা।

রোববার (১০ সেপ্টেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে দলটি নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে এ সুপারিশ করে।

দলটির চেয়ারম্যান আল্লামা এমএ মান্নানের নেতৃত্বে ১২ সদস্যের প্রতিনিধি দল, প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন ইসির সঙ্গে সংলাপ করে।

ঘণ্টাব্যাপী বৈঠক শেষে দলের মহাসচিব মাওলানা এমএ মতিন জানান, একাদশ সংসদ সুষ্ঠু নির্বাচনের স্বার্থে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের পক্ষ থেকে ১০ দফা সুপারিশ রাখা হয়েছে।

এর মধ্যে সেনাবাহিনী মোতায়েন, ইসির অধীনে স্বরাষ্ট্র, জনপ্রশাসন ও স্থানীয় সরকার মন্ত্রণালয়কে রাখা, নির্বাচনী বিতর্ক, দলের কমিটিতে নারী প্রতিনিধিত্ব রাখার বাধ্যবাধকতা বাতিলের সুপারিশ রয়েছে।

তিনি বলেন, ‘নারীদের প্রত্যেক রাজনৈতিক দলের নির্বাহী কমিটিতে সীমিত কোঠায় না রেখে প্রত্যেক দলের অঙ্গ বা সহযোগী সংগঠন করে স্বাধীনভাবে রাজনীতি করার সুযোগ দেয়া হোক।’

বিদ্যমান নির্বাচনী আইন অনুযায়ী, ২০২০ সালের মধ্যে দলের কমিটির প্রত্যেক স্তরে ৩৩ শতাংশ নারী প্রতিনিধি রাখতে হবে। ধারবাহিক সংলাপে বিকেল ৩টায় ইসলামী আন্দোলন বাংলাদেশের সঙ্গে সংলাপে বসেছে কমিশন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর