মানব সেবায় সিলেট যাচ্ছেন `সিস্টার’ হেলেনা

অসহায় মানুষের পাশে দাঁড়াতে সিলেট যাচ্ছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক সিস্টার হেলানা।

দেশের বিভিন্ন অঞ্চলে তিনি যাচ্ছেন অবহেলিত মানুষের মুখে হাসি ফুটানোর জন্য। যেখানেই অবহেলিত মানুষের কষ্ট-দু:খের কথা জানতে পারছেন সেখানেই তিনি তার সামর্থ্য অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন।

তিনি এবার যাচ্ছেন সিলেট যাচ্ছেন দুঃস্থ মানুষের চিকিৎসায় সহযোগিতা করতে। তিনি সেখানে ম্যাডিকেল ক্যাম্প করবেন। তাকে সাহায্য করতে এগিয়ে এসেছেন একজন চিকিৎসকও।

সিস্টার হেলেনা তার ফেসবুক স্ট্যাটাসে এ বিষয়ে লিখেছেন- ‘মানুষ আছে এখনো। যতই চারিদিকে নৃশংসতা, বর্বরতার খবর আসুক না কেন- দেশে ভাল মানুষের সংখ্যা নেহাত কম নয়। এই যেমন গেল সপ্তাহেই বলেছিলাম যে, দুঃস্থ মানুষের সেবায় মেডিকেল ক্যাম্পে যোগ দিতে খুব শিগগিরই সিলেট যাবো তা শুনে নাম প্রকাশে অনিচ্ছুক থাকা ‘একজন চিকিৎসক নেতৃত্ব’ পাশে এসে দাঁড়ালেন।

ওষুধ আর ওষুধ দিয়ে তিনি বললেন- আপনি সারাদেশ অসহায় মানুষের জন্য এত কিছু করবেন, আর আমরা বসে থাকবো? সমাজে এমন মানুষের সংখ্যা বাড়া দরকার। আমি আশা করবো, দেশ-বিদেশের সচেতন স্বাবলম্বী মানুষ এমন করেই পাশে থাকবেন। প্রিয় বন্ধুরা, আপনারা অবগত আছেন, আমি নৈতিকতার প্রশ্নে লিখি। সেই বলয়ের কন্ঠ হয়ে সামাজিক উদ্যোগ আরেকটি নিতে চাই।’

‘তা হল, প্রতি মাসে আমরা প্রত্যেকটি মানুষ সাড়া ফেলার মত অর্থাৎ অর্থবহ একটি মাত্র কাজ করবো দেশের অবহেলিত মানুষের জন্য। যেটি করবার জন্য আমরা উৎসাহিত করবো বিভিন্ন আয়ের মানুষদের। যাই হোক, কাল যাচ্ছি সিলেটের গোলাপগঞ্জে। সেখানেই মেডিকেল ক্যাম্প। আশা করছি- বাংলার লন্ডন খ্যাত শহরে যেয়েই বলতে পারবো- কিতা খবর?’
%BE#sthash.fSkRR3ro.dpuf

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর