,

64

বিচার ও নির্বাহী বিভাগে কোনও যুদ্ধ নেই: আইনমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ  আইন  বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, একজনের অনেক বক্তব্যে মনে হচ্ছে বিচার বিভাগের সঙ্গে নির্বাহী বিভাগের বিরাট যুদ্ধ চলছে। আমি আশ্বস্ত করতে চাই, কোন যুদ্ধ চলছে না।আজ রোববার দুপুরে যশোরে জেলা আইনজীবী সমিতি ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি একথা বলেন।

আনিসুল হক বলেন, ‘বিতর্ক গণতন্ত্রকে শক্তিশালী করে। এক্ষেত্রে কারো সঙ্গে কোনো দূরত্ব সৃষ্টির সুযোগ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আইনের শাসন প্রতিষ্ঠায় আমার অনেক দূর এগিয়েছি। আইনের শাসন শক্তিশালী করণে আরো কাজ করা হচ্ছে।’

তিনি বলেন, অনেকবার গণতন্ত্র আঘাতপ্রাপ্ত হওয়ায় দেশে আইনের শাসন প্রতিষ্ঠা বাধাগ্রস্ত হয়েছে। এজন্য শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রকে সুসংহত ও আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার কাজ করে যাচ্ছে। ভবিষতে যাতে আইনের টেম্পারিং করতে না পারে সেই বিষয়ে কার্যকর পদক্ষেপ নিতে যাচ্ছে সরকার। আইনের শাসন প্রতিষ্ঠায় সকলের সহযোগিতা প্রয়োজন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘সংবিধানের ১১৬ অনুচ্ছেদ সমুন্নত রেখে বিচারকদের চাকরির শৃঙ্খলা সংক্রান্ত বিধিমালা করা হবে। আমি সেই আলোচনার মধ্যেই আছি। আমি যখন খসড়া জমা দিয়েছিলাম, তখনই তো বলেছি- এরপরও কিছু থেকে থাকলে আলোচনা করা যাবে। এত বড় করে এজলাসে বসে বলার কিছু নেই।’

জেলা আইনজীবী সমিতির সভাপতি শরীফ আবদুর রাকিবের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম, আইন সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহুরুল হক, সিনিয়র জেলা দায়রা জজ আমিনুল ইসলাম, যশোর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি কাজী আবদুস শহীদ লাল, আবদুল আলীম, নজরুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর