শিগগিরই জানতে পারবেন ছাত্রলীগের সম্মেলন কবে হবে: কাদের

হাওর বার্তা ডেস্কঃ  ছাত্রলীগের সম্মেলন কবে হবে তা খুব শিগগিরই জানা যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমি বলতে পারি খুব বেশি বিলম্বিত হবে না। আশা করি খুব শিগগিরই জানতে পারবেন ছাত্রলীগের সম্মেলন কবে হবে।

বৃহস্পতিবার বিকেলে ধানমণ্ডিতে আওয়ামী লীগের সভাপতির দলীও কার্যালয়ে দলের সম্পাদক মণ্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ছাত্রলীগের বর্তমান কমিটির মেয়াদ ২৬ জুলাই পর্যন্ত। নতুন কমিটি গঠনের জন্য নির্ধারিত সময়ে সম্মেলন হবে কি না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘দেশে এখন বিশেষ পরিস্থিত (বন্যা) বিরাজ করছে। আমাদের(আওয়ামী লীগের) জাতীয় সম্মেলনের তারিখ কার্যকমিটির সভায় অনুমোদন নিয়ে পেছানো হয়েছিল। আমি বলতে পারি খুব বেশি বিলম্বিত হবে না। আশা করি খুব দ্রুতই জানতে পারবেন ছাত্রলীগের সম্মেলন কবে হবে। ছাত্রলীগ আমাদের আমাদের ভাতৃপ্রতীম সংগঠন। সেখানে আমাদের হস্তক্ষেপ করার কী আছে? এটা উচিৎ নয়।’

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা সময় বুঝে ভারত প্রীতিও করে, ভারত ভীতিও করে। যেহেতু নির্বাচনী হাওয়া বইছে সে কারণে ইদানীং তাদের মধ্যে ভারত প্রীতি দেখা যাছে। ভেতরের কথা আমি বলতে চাই না।  সেতুমন্ত্রী বলেন, ‘আমাদের আস্থা হচ্ছে বাংলাদেশের জনগণ। ক্ষমতায় যাওয়ার জন্য কোনো বিদেশি শক্তির প্রতি আমরা চাতক পাখির মতো চেয়ে থাকি না।’

‘বিএনপি নেতারা আওয়ামী লীগ নেতাদের ব্যক্তিগত আক্রমণ করছে। অশালীন মন্তব্য করছে, মিথ্যাচার করে আওয়ামী লীগের নিশ্চিত জয়কে ঠেকানো যাবে না’-বলেন কাদের।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আগামী শনিবার লন্ডন সফরে যাবার কথা রয়েছে। সেখান থেকে ফিরে সহায়ক সরকারের রূপরেখা দেবেন বলে জানা গেছে। এ বিষয়ে কাদের বলেন, ‘তাদের ভিশন-২০৩০ দেখেছি। সহায়ক সরকারের বিষয়ে তিনি কথা বলছেন। সবার সবকিছু বলার স্বাধীনতা আছে।’

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক হিসেবে শাম্মী আহমেদের নাম ঘোষণা করে তিনি বলেন, ‘সম্মেলনে কাউন্সিলরদের প্রদত্ত ক্ষমতা বলে আওয়ামী লীগ সভাপতি  শেখা হাসিনা শাম্মী আহমেদকে মনোনীত করেছেন। এবং নাট্যবিক্তিত্ব আতাউর রহমানকে সাংস্কৃতিক উপকমিটির চেয়ারম্যান মনোনীত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে ছিলেন আওয়ামী লীগ নেতা মাহাবুব উল আলম হানিফ,  আবদুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, আফম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শাহীন, খালিদ মাহমুদ চৌধুরী, আহমদ হোসেন, মেজবাহ উদ্দিন সিরাজ, বিএম মোজাম্মেল, মহিবুল হাসান চৌধুরী নওফেল, অসীম কুমার উকিল, হাছান মাহমুদ, হাফিজুর রহমান সিরাজ, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর